মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০, ১৬ শাবান সানি ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিদ্যুতের দাবিতে পাবিপ্রবিতে ৫ গাড়ি ভাঙচুর-অগ্নিসংযোগ

প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ : বিশ্ববিদ্যালয় ছুটি ঘোষণা
পাবনা জেলা সংবাদদাতা : বিদ্যুৎ সংকট সমস্যার সমাধান দাবিতে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ভাঙচুর ও বিশ্ববিদ্যালয়ের ৩ গাড়িতে অগ্নিসংযোগ করেছে আবাসিক হলের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। শুক্রবার দিবাগত রাত ১টার দিকে এই ঘটনা ঘটে।
বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা জানান, গত কয়েকদিন ধরে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে বিদ্যুৎ সংকট চরম আকার ধারণ করেছে। অব্যাহত লোডশেডিংয়ে অতিষ্ঠ আবাসিক হলের শিক্ষার্থীরা শুক্রবার দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন, মেডিকেল ভবন ও ক্যাফেটরিয়ায় হামলা ভাঙচুর চালায়। এ সময় প্রশাসনিক ভবনের সামনে থাকা পাবিপ্রবি’র ২টি মাইক্রোবাস, ১টি অ্যাম্বুলেন্স, ১টি মিনিবাস ও একটি পিকআপ ভ্যান ভাঙচুর করে। এর মধ্যে অ্যাম্বুলেন্সসহ ৩টি গাড়িতে অগ্নিসংযোগ করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। খবর পেয়ে পুলিশ ও র‌্যাব গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং দমকল বাহিনী আগুন নেভায়। এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীদের নিবৃত্ত করতে গিয়ে প্রক্টর আওয়াল কবির জয় লাঞ্ছিত হন।
এদিকে, উদ্ভূত পরিস্থিতি নিয়ে শনিবার সকালে জরুরী বৈঠকে বসেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৈঠকে বিকেল ৫টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে এবং রোববার থেকে বিশ্ববিদ্যালয়ে ছুটি ঘোষণা করা হয়। পাশাপাশি আজ দুপুরে বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সভা আহ্বান করার কথা জানান ভিসি প্রফেসর ড. আল নকীব চৌধুরী।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আওয়াল কবির জয় সাংবাদিকদের জানান, প্রশাসনিক ভবনের সামনে থাকা সিসি ক্যামেরার ফুটেজ দেখে জড়িতদের শনাক্তের চেষ্টা চলছে। আর এ ঘটনার তদন্ত ও জড়িতদের খুঁজে বের করার দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সভাপতি শাহেদ শাদেকী শান্ত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন