শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইবির প্রশাসনিক ভবনে ছাত্রলীগ নেতাকর্মীদের তালা : ভিসি অবরুদ্ধ

প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইবি রিপোর্টার : চাকরির দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনে তালা লাগিয়ে বিক্ষোভ করেছে চাকরি প্রত্যাশী ছাত্রলীগের সাবেক নেতা-কর্মীরা। গতকাল (শনিবার) দুপুর ১টার দিকে প্রশাসন ভবনের মূল ফটকে তারা তালা লাগিয়ে দেয়। এ সময় প্রশাসন ভবনের মধ্যে ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকার, প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের অনেক কর্মকর্তা-কর্মচারী প্রশাসন ভবনের মধ্যে আটকা পড়ে। অপরদিকে ক্যাম্পাসে ২টার শিফটের গাড়ি চলাচল না করায় ভোগান্তিতে পড়ে শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তা কর্মচারীরা।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক নেতা-কর্মীরা বহিরাগতদের সাথে নিয়ে চাকরির দাবিতে দুপুর ১টার দিকে প্রশাসন ভবনে কর্মরত সকল কর্মকর্তাদের বের করে দেয়। এরপর তারা প্রশাসন ভবনের মূল ফটকে তালা লাগিয়ে বিক্ষোভ করতে থাকে। এ সময় তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে বিভিন্ন সেøাগান দিতে থাকে। তাদের বিক্ষোভ চলাকালীন দুপুর সোয়া ১টার দিকে প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান ঘটনাস্থলে গেলে চাকরি প্রত্যাশীরা তার উপর ক্ষিপ্ত হয়ে যায়। পরে দুপুর দুইটার দিকে চাকরি প্রত্যাশী প্রতিনিধিদের সাথে বিশ্ববিদ্যালয় প্রশাসন জরুরি মিটিং করে। সেখানে তাদের দাবির বিষয়টি খুব দ্রুত দেখা হবে বলে আশ্বাস দিলে বিকেল পৌনে ৪টার দিকে তারা প্রশাসন ভবনের তালা খুলে দেয়।
এদিকে চাকরি প্রত্যাশীদের আন্দোলন চলাকালে বিশ্ববিদ্যালয়ে একটি ভীতিকর পরিস্থতির তৈরী হয়। এ কারণে ১২টার শিফটে ক্যাম্পাস থেকে কুষ্টিয়া এবং ঝিনাইদহ শহরে যে গাড়িগুলো গিয়ে ছিল সেগুলো আর ফিরে আসেনি। ক্যাম্পাস থেকে শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীদের বহনকারী দুপুর ২টার শিফটের গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। এতে ভোগান্তিতে পড়ে তারা। তাদের অনেকে লাইন বাসে গাদাগাদি ও ঝুঁকি নিয়ে গন্তব্যে পৌঁছায়।
এ বিষয়ে চাকরি প্রত্যাশী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক নেতা মো. মাহবুব হোসেন বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের একটি প্রতিনিধি দলকে ডেকে আশ্বাস নেওয়ায় আমরা তালা খুলে দিয়েছি। আশা করছি খুব দ্রুত তারা কোন একটি ব্যবস্থা করবেন।’
এ বিষয়ে ভিসি প্রফেসর ড. আব্দুল হাকিম সরকার বলেন, ‘প্রো-ভিসি মহোদয়সহ ছাত্রলীগের নেতৃবৃন্দকে সাথে নিয়ে চাকরি প্রত্যাশীদের সাথে কথা বলেছি। যেহেতু ইউজিসির একটি নিষেধাজ্ঞা আছে সেটা উঠে গেলেই তাদের বিষয়ে ভাবা হবে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন