মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

১০ টাকা কেজি দরে দুস্থদের মাঝে চাল বিতরণ করা হবে -খাদ্যমন্ত্রী

প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা : খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশে ২০০৬ সনে ভূমিহীনদের মাঝে ভূমি প্রদান করা হয়েছে। আগামী মাস (সেপ্টেম্বর) থেকে খাদ্য মন্ত্রণালয়ের অধীনে অসহায় ও দুস্থদের মাঝে ১০ টাকা কেজি দরে ৩০ কেজি চাল দেয়া হবে প্রতিটি পরিবারকে।
নদীতে ড্রেজিং করা প্রয়োজন। তবে পরিকল্পিতভাবে ড্রেজিং না করায় নদী ভাঙন দেখা দিয়েছে। কেরানীগঞ্জের ভূমিহীনদের জন্য সরকারি খাসজমি বরাদ্দ দেয়া হবে। গতকাল (শনিবার) সকাল ১১টায় ঢাকার কেরানীগঞ্জের রোহিতপুর ইউনিয়নের লাকিরচর আবাসন প্রকল্পের ধলেশ্বরী নদী ভাঙনকবলিত এলাকা পরিদর্শনকালে তিনি একথা বলেন। তিনি নদী ভাঙনে ঘরবাড়ি হারানো ৪০টি ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে প্রত্যেক পরিবারকে ১০ হাজার টাকা করে আর্থিক সহযোগিতা করেন।
এ সময় উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিন আহমেদ, কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান, রোহিতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুল আলী, রোহিতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ সোলাইমান জামান ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইসমাইল হোসেনসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। উল্লেখ্য, প্রায় ১৩-১৬ বছর পূর্বে লাকিরচরে ধলেশ্বরী নদীর পাড়ে সরকারি তত্ত্বাবধানে আবাসন প্রকল্প গড়ে তোলা হয়। সেখানে শতাধিক অসহায় ও গরিব পরিবারদের পুনর্বাসিত করা হয়। সম্প্রতি ধলেশ্বরী নদীতে তীব্র ভাঙনের সৃষ্টি হলে আবাসন প্রকল্পের ৪০টি পরিবারের বাড়িঘর নদীতে বিলীন হয়ে যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন