শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

তামিম চৌধুরীর চ্যাপ্টার শেষ -স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : গুলশান-শোলাকিয়াসহ বিভিন্ন স্থানে বেশ কয়েকটি জঙ্গি হামলার মূল পরিকল্পনাকারী তামিম চৌধুরীর মৃত্যুর বিষয়টিকে ‘চ্যাপ্টার শেষ’ বলে অভিহিত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শনিবার নারায়ণগঞ্জে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি এই মন্তব্য করেন।
অপারেশন ‘হিট স্ট্রং-২৭’ বিষয়ে তিনি বলেন, ‘গোয়েন্দাদের তথ্য অনুযায়ী মাস্টারমাইন্ড তামিম চৌধুরী ও তার দুই সহযোগীর এখানে মৃত্যু হয়েছে। তাদের পরিচয় পরে জানানো হবে। ধারণা করছি তামিম চৌধুরীর সবচেয়ে বড় সহযোগীরও এখানে মৃত্যু হয়েছে। আমরা মনে করি তামিম চৌধুরীর চ্যাপ্টার এখানেই শেষ হয়েছে।’
তিনি আরও বলেন, ‘আমরা হুজুগে চলি না। আমরা সবকিছু তদন্তের ভিত্তিতে কাজ করে থাকি। আমরা যেটা বাস্তব সেটা নিয়েই কাজ করি। বাস্তবতা হলো- জঙ্গিরা সংখ্যায় খুব অল্প। তারা জনবিচ্ছিন্ন। আমাদের জনগণ এদের কোনও আশ্রয়-প্রশ্রয় দেয় না। বাকিদেরও আমরা দ্রুত ধরতে সক্ষম হবো।
তামিম চৌধুরীর মৃত্যুতে তথ্য পাওয়ার ক্ষেত্রে কোনও প্রতিবন্ধকতা সৃষ্টি হবে কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, জীবিত অবস্থায় থাকলে তারা তথ্য দেবে কিনা এই নিয়ে আমরা মাথা ঘামাচ্ছি না। আমাদের গোয়েন্দারা কাজ করছে। তাদের কাছে সঠিক তথ্য রয়েছে।
‘স্বাধীনতা বিরোধীরাই জঙ্গিবাদে মদদ দিচ্ছে’
বাগমারা (রাজশাহী) উপজেলা সংবাদদাতা
স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, বাংলাদেশে জঙ্গিবাদ আন্তর্জাতিক ষড়যন্ত্র। যেখানে দেশের স্বাধীনতাবিরোধীদের রাজনৈতিক মদদও রয়েছে। এই ষড়যন্ত্র মুসলমানদের সন্ত্রাসী বানিয়ে দিয়েছে। তবে এই সন্ত্রাসবাদের বিরুদ্ধে দেশের মানুষ রুখে দাঁড়িয়েছে। শনিবার বিকেলে রাজশাহীর বাগমারায় সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশে এসব কথা বলেন তিনি।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ১৯৭১ সালের স্বাধীনতাবিরোধীরা ১৯৭৫ সালের পর ছাত্রশিবির নামে আত্মপ্রকাশ করে। তবে পরবর্তী সময়ে তারাই বিভিন্ন জঙ্গি সংগঠনের নামে সংগঠিত হয়েছে। কিন্তু প্রধানমন্ত্রীর আহ্বানে দেশবাসী জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্য গড়ে তুলেছেন।
২০০৪ সালে বাগমারায় বাংলা ভাইয়ের শাসনের কথা উল্লেখ করে তিনি বলেন, সেই সময় চারদলীয় জোট বিএনপির সরকারই দেশের জঙ্গিবাদের মূলযন্ত্র হিসেবে কাজ করেছে। যার কারণেই সারাদেশে জঙ্গি তৎপরতা বেড়ে গিয়েছিল। সরকার জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে বদ্ধপরিকর। গুলশান হামলার মাস্টারমাইন্ড তামিম চৌধুরীর চ্যাপ্টার শেষ হয়েছে এবং অচিরেই মেজর জিয়ার চ্যাপ্টারও শেষ হবে বলে জানান তিনি।
স্থানীয় সংসদ সদস্য ইঞ্জি: এনামুল হকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, রাজশাহী জেলার মহিলা সংসদ সদস্য আক্তারজাহান এমপি, পবা-মোহনপুরের সাবেক সংসদ সদস্য মেরাজ উদ্দীন মোল্লা, রাজশাহী জেলা আ’লীগের সহ-সভাপতি অনিল কুমার সরকার, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ অ্যাড. জাকিরুল ইসলাম সান্টু প্রমুখ।
পরে মন্ত্রী বাগমারা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং হাটগাঙ্গোপাড়া ও ভাগনদী পুলিশ তদন্তকেন্দ্রের নবনির্মিত ভবনের উদ্বোধন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন