শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘দেশে কর্তৃত্ববাদী শাসন চলছে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, বাংলাদেশকে স্বাধীনতার ঘোষণার বিপরীতে ঠেলে দেওয়া হয়েছে। এক দেশে দুই সমাজ দুই অর্থনীতি কায়েম হয়েছে। মানুষের গণতান্ত্রিক অধিকার রুদ্ধ করে দেশে কর্তৃত্ববাদী শাসন চালু করা হয়েছে। গতকাল স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের লক্ষ্যে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এসময় মুক্তিযুদ্ধের মৌল চেতনা-স্বাধীনতার ঘোষণার আলোকে দেশ পরিচালনায় জনগণের নতুন বৃহত্তর আদর্শিক ও রাজনৈতিক ঐক্য গড়ে তোলারও তিনি আহবান জানান।

সাইফুল হক বলেন, এই জনপদের মানুষের কয়েক হাজার বছরের ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ ঘটনা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ তথা স্বাধীনতার সংগ্রাম। ইতিহাসের রক্তক্ষয়ী এই সংগ্রামের মধ্য দিয়ে বাংলাদেশ তার স্বাধীন রাজনৈতিক ভূখন্ড অর্জন করে। কিন্তু এদেশের শাসকশ্রেণী আর শাসক গোষ্ঠির ব্যর্থতায় জনগণের স্বপ্নভঙ্গ হয়েছে। তাদের গণতান্ত্রিক আশা-আকাক্সক্ষা প্রতারিত হয়েছে।
সেগুনবাগিচায় সংহতি মিলনায়তনে আয়োজিত এই মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- নঈম জাহাঙ্গীর, ইফতেখার আহমেদ বাবু, অধ্যাপক মাহমুদুর রহমান মাসুম, মহিউদ্দীন আহমেমদ, হাসান ফখরী, আবদুল মালেক, তাসমিন রানা, জুলফিকার রাসেল, শহীদুল আলম নান্নু, অধ্যাপক সুরাজ দেবনাথ, মুনিরুল হক বাবু, মাসুদ রানা, বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু, মোফাজ্জল হোসেন মোশতাক প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন