শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জমিয়াতুল মোদার্রেছীনের পঞ্চগড়ে শীতবস্ত্র বিতরণ

বঙ্গবন্ধুর রূহের মাগফিরাত কামনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

দেশের মাদরাসা শিক্ষক-কর্মচারীদের পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন পঞ্চগড় জেলা শাখার উদ্যোগে ‘ইসলামের সেবায় বঙ্গবন্ধুর অবদান ও আজকের প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

আলোচনা সভা শেষে গরীব অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। পঞ্চগড় নূরুন আলা নূর কামিল মাদরাসার প্রিন্সিপাল, সংগঠনের পঞ্চগড় জেলা কমিটির সভাপতি ড. আব্দুর রহমানের সভাপতিত্বে আয়োজিত শীতবস্ত্র বিতরণ ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জামিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় কমিটির মহাসচিব প্রিন্সিপাল মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক প্রিন্সিপাল মাওলানা ড. ইদ্রিস খান। এ সময় প্রধান অতিথির বক্তব্যে প্রিন্সিপাল মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী ইসলামের সেবায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৃষ্টান্তমূলক কর্মকান্ডের সবিস্তার আলোচনা করেন। পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার পিতার আদর্শ লালন করে আলেম-ওলামাকে যে সম্মানের জায়গায় অধিষ্ঠিত করেছেন তাও তুলে ধরেন। তিনি বলেন, বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড প্রতিষ্ঠার পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আন্তরিকতা ও সদিচ্ছায় দেশের প্রখ্যাত আলেমে দ্বীন মাওলানা আব্দুর রশিদ তর্কবাগিশকে চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হয় যা বঙ্গবন্ধুর আলেম-ওলামা, পীর-মাশায়েখদের প্রতি অগাধ ভালবাসা ও ইসলামের সেবায় দূরদর্শিতাসম্পন্ন মনোভাবের বহিঃপ্রকাশ।
তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা এখন থেকেই মাদরাসা শিক্ষা অধিদপ্তর, মাদরাসা শিক্ষা বোর্ড, বিএমটিটিআই, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়সহ মাদরাসার কার্যক্রমে সম্পৃক্ত সব দপ্তরে মাদরাসা শিক্ষিত আলেম ওলামাকে নিয়োগ দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আলেম-ওলামার প্রতি যে ভালবাসা ও শ্রদ্ধাবোধ ছিল তা অক্ষুন্ন রাখবেন। শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে জমিয়াতুল মোদার্রেছীনের নেতৃবৃন্দ বলেন, জামিয়াতুল মোদার্রেছীন প্রতিবছরই শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করে থাকে। সংগঠনের সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের নির্দেশে আমরা এবারও শীতবস্ত্র বিতরণ করতে এসেছি। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, পৌর কাউন্সিল হাসনাত মো. হামিদুর রহমান, জেলা কমিটির সাধারণ সম্পাদক আরমান আলী, প্রিন্সিপাল মফিজ উদ্দীন, প্রিন্সিপাল ইয়াসিন আলী, ভাইস প্রিন্সিপাল মফিজ উদ্দীনসহ জেলার বিভিন্ন মাদরাসার শিক্ষক ও প্রিন্সিপালবৃন্দ। এসময় গরীবদের মাঝে শীতবস্ত্র তুলে দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের রূহের মাগফিরাত কামনাসহ বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে সকলের কাছে দোয়া চান জমিয়াতুল মোদার্রেছীন নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন