ঢাকা বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭, ১৯ রজব ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

চার মাস জামিন চাইতে পারবেন না নূর মোহাম্মদ

সঞ্চয় ব্যাংকের ৩০ কোটি টাকা আত্মসাত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

ডাক বিভাগের সঞ্চয় ব্যাংক থেকে ৩০ কোটি টাকা হাতিয়ে নেয়ার মামলায় চট্টগ্রাম জিপিও’র সহকারি পোস্টমাস্টার নূর মোহাম্মদ আগামি ৪ মাস জামিন চাইতে পারবেন না। আবেদনে তথ্য গোপন করায় গতকাল রোববার জামিন পশ্নে দেয়া রুলের চূড়ান্ত শুনানি শেষে এ আদেশ দেন হাইকোর্ট। বিচারপতি এম.ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। ওই বেঞ্চের ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মো. সারওয়ার হোসেন বাপ্পী জানান, চট্টগ্রাম জেনারেল পোস্ট অফিসের সহকারী পোস্ট মাস্টার নূর মোহাম্মদ আগামী চার মাস কোনো আদালতে জামিন চাইতে পারবেন না বলে আদেশ দিয়েছেন হাইকোর্ট। একই আদালত থেকে জামিন প্রশ্নে দ্বিতীয়বার রুল নেয়ার বিষয়টি নজরে আসার পর আদালত ওই আদেশ দেন। নূর মোহাম্মদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ইফতাবুল কামাল।

ডিএজি বাপ্পি আরও জানান, ডাক বিভাগের গ্রাহকদের টাকা আত্মসাতের অভিযোগে নূর মোহাম্মদ হাতেনাতে ধরা পড়েন। সে মামলায় হাইকোর্টে নূর মোহাম্মদের জামিন চেয়েছিলেন আইনজীবী ইফতাবুল কামাল। সেই আবেদনের শুনানির পর ২০২০ সালের ১০ ডিসেম্বর তার জামিন প্রশ্নে রুল জারি করেন হাইকোর্ট। গত ২১ জানুয়ারি এ রুলটি শুনানির জন্য দিন ঠিক ছিল। একইদিন নূর মোহাম্মদের আরেকটি জামিন আবেদন শুনানির জন্য কার্যতালিকায় আসে। ওই আবেদনের আইনজীবী এ এস এম মোক্তার কবির খান। দ্বিতীয় আবেদনের শুনানির পরও আদালত রুল জারি করেন। একই বিষয়ে একটি রুল বিচারাধীন থাকা অবস্থায় আরেকটি রুল জারির বিষয়টি নজরে আসার পর হাইকোর্ট এই আদেশ দেন। একটি রুল খারিজ এবং অপরটি প্রত্যাহার করে খারিজ করে দেন।

প্রসঙ্গত: গত বছর ২৬ আগস্ট রাতে চট্টগ্রামের কোতোয়ালী থানার জিপিও কার্যালয়ে আকস্মিক অভিযান চালায় ডাক বিভাগের অভ্যন্তরীন অডিট শাখার কর্মকর্তারা। ওই অভিযানে গ্রাহকের ৪৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে চট্টগ্রাম জিপিও সঞ্চয় শাখার পোস্টমাস্টার-৬ নূর মোহাম্মদ ও একই শাখার কাউন্টার অপারেটর সরওয়ার আলম খানকে আটক করা হয়।

পরে তার কাছ থেকে ২১ লাখ ৪৯ হাজার টাকা উদ্ধার করা হয়। পরে ওই রাতেই তাদের কোতয়ালী থানায় সোপর্দ করা হয়। পরবর্তীতে এ ঘটনায় ২০২০ সালের ২১ অক্টোবর দুদকের সহকারী পরিচালক মো. শহীদুল ইসলাম মোড়ল ৪৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগ এনে মামলা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন