ঢাকা শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭, ২১ রজব ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

পিকে হালদারের দুই সহযোগী গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

তিন হাজার ৬শ’ কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ মাথায় নিয়ে বিদেশ পলাতক প্রশান্ত কুমার হালদার ওরফে পিকে হালদারের আরও দুই সহযোগীকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তারা হলেন, পিপলস লিজিংয়ের সাবেক চেয়ারম্যান উজ্জ্বল কুমার নন্দী ও ইন্টারন্যাশনাল লিজিংয়ের ব্যবস্থাপনা পরিচালক রাশেদুল হক। গতকাল রোববার জিজ্ঞাসাবাদের জন্য তলবি নোটিশ দিয়ে হাজির করা হয়। পরে তাদের গ্রেফতার করে আদালতে সোপর্দ করেন। আদালত তাদের কারাগারে পাঠিয়ে দেন। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে অর্থ আত্মসাতে পিকে হালদারকে সহযোগিতা করার পাশাপাশি তারা নিজেরাও ৭০ কোটি টাকা আত্মসাৎ করেছেন-মর্মে অভিযোগ রয়েছে। 

এর আগে চলতি মাসে পিকে হালদারের চার সহযোগীকে গ্রেফতার করা হয়। এর মধ্যে ৪ জানুয়ারি শঙ্খ ব্যাপারি, ১৪ জানুয়ারি অবন্তিকা বড়াল এবং ২১ জানুয়ারি অ্যাডভোকেট সুকুমার মৃধা ও তার মেয়ে অনিন্দিতা মৃধাকে গ্রেফতার করা হয়।

প্রসঙ্গত : গত বছরের জানুয়ারিতে পি কে হালদারের বিরুদ্ধে ২৭৫ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও পাচারের অভিযোগে একটি মামলা করে দুদক। মামলাটির তদন্তে এখন পর্যন্ত তিন হাজার ৬শ’ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের তথ্য মিলেছে। দুদকের আবেদনের প্রেক্ষিতে তাকে ধরিয়ে দিতে রেড নোটিশ জারি করেছে ইন্টারপোল। পিকে হালদার এনআরবি গ্লোবাল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ছাড়াও বেশ কয়েকটি আর্থিক প্রতিষ্ঠান নিয়ন্ত্রণ করতেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন