শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামে কবুতরের বাসার আড়ালে অস্ত্রের কারখানা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২১, ১২:০২ এএম

নগরীর ডবলমুরিং থানার আগ্রাবাদ বংশালপাড়া এলাকার একটি বাড়িতে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। গতকাল ভোরে ওই কারখানা থেকে দুটি অস্ত্র ও অস্ত্র তৈরির বিপুল সরঞ্জামসহ মেহেরুন নেসা মুক্তা নামে এক মহিলাকে আটক করেছে পুলিশ। মেহেরুন নেসা মুক্তা ও তার স্বামী নেজাম খান ওই কারখানায় অস্ত্র তৈরি করতেন বলে জানিয়েছে পুলিশ।

বিকেলে এক সংবাদ সম্মেলনে নগর পুলিশের উপ কমিশনার ফারুক উল হক বলেন, গত বৃহস্পতিবার রাতে বংশালপাড়া এলাকায় একটি গুলির শব্দ শোনা যায়। ৯৯৯ থেকে খবর পেয়ে পুলিশ সেই গুলির শব্দের উৎস খুঁজতে গিয়ে এই কারখানার সন্ধান পায়। বাসাটিতে মূলত পাইপগান তৈরি করা হতো। অস্ত্র তৈরির সরঞ্জামগুলো নিজাম খানের দোতলা বাড়ির ছাদে একটি কবুতরের বাসায় লুকানো ছিল। ভোট নিয়ে কথা-কাটাকাটির জেরে নিজাম খান তার প্রতিবেশী শাহ আলমকে গুলি করেন। কিন্তু গুলি লক্ষ্যভ্রষ্ট হলে শাহ আলম বেঁচে যান। গুলির শব্দে চারদিক থেকে মানুষজন বের হলে নিজাম পালিয়ে যান।

পুলিশের দেয়া তথ্য অনুযায়ী, নিজামের বাড়ির কবুতরের বাসা থেকে উদ্ধার করা হয়েছে দুটি করে হাতুড়ি, করাত, কাগজের তৈরি আগ্নেয়াস্ত্রের নকশা, সাতটি এসএস পাইপ, ১১টি বিভিন্ন আকারের লোহার পাইপ, ১৮টি বিভিন্ন আকারের স্প্রিং, একটি করে ওয়েল্ডিং মেশিন, গ্রেডিং মেশিন, ওয়েল্ডিং হোল্ডার, আর্থিং ক্যাবল, বিদেশি কাটার, রিপিট গান মেশিন, এসএস বক্স পাইপ, স্টিলের তৈরি দুইনলা ব্যারেল, প্লাস্টিকের তৈরি সবুজ রঙের অস্ত্রসদৃশ বস্তু, লোহার ছেনি, কাঠের হাতলযুক্ত বাটাল, স্প্রিং প্লায়ার্স, নোজ প্লাস, স্প্রিং তৈরির প্লায়ার্স, লোহার তৈরি পাইপ রেঞ্জ, ড্রিল মেশিন, স্টিলের গ্রিপ প্লায়ার্স, প্লাস্টিকের বাঁটযুক্ত ছোড়া ও কাটি।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, ১২ জানুয়ারি পাঠানটুলি এলাকায় নির্বাচনী প্রচারের সময় গুলিতে আজগর আলী সরদার নামের একজন নিহত হন। এই ঘটনায় মামলাটি গোয়েন্দা পুলিশ তদন্ত করছে। সেই ঘটনায় এই কারখানার অস্ত্র ব্যবহার হয়েছে কি না, তা নিশ্চিত হওয়া যায়নি। পাঠানটুলির গুলিবর্ষণকারীকে গ্রেফতার করা গেলে বিষয়টি স্পষ্ট হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন