শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পাপুলের বিরুদ্ধে মানিলন্ডারিং মামলা তদন্ত প্রতিবেদন ১০ মার্চ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

মানিলন্ডারিং আইনে লক্ষীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহিদুল ইসলাম পাপুলসহ ৮ জনের বিরুদ্ধে দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১০ মার্চ দিন ধার্য করেছেন আদালত। গতকাল ঢাকা ম্যাট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াসির আহসান চৌধুরীর আদালত প্রতিবেদন দাখিলের জন্য এ দিন ধার্য করেন।

এর আগে ২২ ডিসেম্বর রাজধানীর পল্টন থানায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সহকারী পুলিশ সুপার (অর্গানাইজ ক্রাইম) আলামিন বাদী হয়ে কাজী শহিদুল ইসলাম পাপুলসহ ৮ জনের বিরুদ্ধে মানিলন্ডারিং আইনে মামলাটি দায়ের করেন।
মামলার অন্য আসামিরা হলেন- পাপুলের শ্যালিকা জেসমিন প্রধান, মেয়ে ওয়াফা ইসলাম, ভাই কাজী বদরুল আলম লিটন, পাপুলের ব্যক্তিগত কর্মচারী মোহাম্মদ সাদিকুর রহমান মনির, জব ব্যাংক ইন্টারন্যাশনালের ম্যানেজার গোলাম মোস্তফা, জেসমিন প্রধানের মালিকানাধীন কম্পানি জেডাবিøউ লীলাবালী ও কাজী বদরুল আলম লিটন। এছাড়া এ মামলায় অজ্ঞাত আরও পাঁচ-ছয়জনকে আসামি করা হয়।

অভিযোগে বলা হয়, আসামিরা মানবপাচারকারী চক্রের সদস্য। তারা বিভিন্ন সময় ৩৮ কোটি ২৩ লাখ ৪০ হাজার ৫৬৭ টাকা অবৈধভাবে আয় করেছেন। যার সঙ্গে পাপুল ও তার মেয়ের প্রতিষ্ঠান জড়িত।
কুয়েতের আটক লক্ষীপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মাদ শহীদুল ইসলাম পাপুলকে ৪ বছরের কারাদন্ড দিয়েছেন কুয়েতের আদালত। তবে এজন্য তার সংসদ সদস্য পদ এখনি বাতিল হচ্ছে না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

এদিকে পাপুলের সংসদ সদস্য পদ বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়া হয়েছে কি-না জানতে চাইলে গতকাল রোববার পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, সরকারিভাবে না জানা পর্যন্ত আমরা কোনো সিদ্ধান্ত নিতে পারি না। কুয়েত সরকার আমাদের সরকারিভাবে কিছু জানায়নি। আমরা পত্রিকায় দেখেছি। এ ঘটনা শোনার পরপরই কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূতকে ফোন করেছি এবং বলেছি, সঠিক তথ্য নিয়ে আসতে। সেগুলো এলে আমরা যেখানে দেয়ার সেখানে দেব। তখন তারা ব্যবস্থা নেবে।

পাপুল সেখানে একজন সংসদ সদস্য হিসেবে নন; বরং একজন ব্যবসায়ী হিসেবে অবস্থান করছেন জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, পাপুল কোনো ক‚টনৈতিক পাসপোর্ট নেননি। সেখানে উনার ব্যবসায় প্রতিষ্ঠান আছে। যেকোনো বাঙালি বিদেশে অপকর্ম করলে আমরা দুঃখ পাই। আবার কোনো বাঙালি ভালো কাজ করলে গর্বিত হই। পাপুল হচ্ছে ওই ব্যক্তিদের একজন যিনি বিদেশে অপকর্ম করেছেন এবং এটি আমাদের জন্য লজ্জার।
আব্দুল মোমেন জানান, ইস্যুটি বাংলাদেশ-কুয়েত সম্পর্কে কোনো প্রভাব ফেলবে না। কারণ কুয়েতের সঙ্গে শুধু ক‚টনৈতিক সম্পর্ক নয়; বরং সামরিক সম্পর্কসহ বিভিন্ন ধরনের সম্পর্ক আছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন