শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সাফায়েতের রিমান্ড আবেদন

শিক্ষার্থী ধর্ষণ-হত্যা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ধর্ষণ ও হত্যা মামলায় আসামি সাফায়েত জামিলের সাত দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার এসআই মো. সাজেদুল হক আসামিকে আদালতে হাজির করতে প্রোডাকশন ওয়ারেন্ট (ডিউবিøউ) ইস্যুসহ রিমান্ড আবেদন করেন। গতকাল রোববার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসী কারাগারে থাকা এ আসামিকে আদালতে হাজির করতে প্রোডাকশন ওয়ারেন্ট জারি করেন। একই সঙ্গে আগামী ৯ ফেব্রুয়ারি রিমান্ড শুনানির তারিখ ধার্য করেন।
এর আগে গত ৪ ফেব্রুয়ারি আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন সাফায়েত জামিল। জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। ৩১ জানুয়ারি ওই শিক্ষার্থীর দুই বন্ধু মর্তুজা রায়হান চৌধুরী ও নুহাত আলম তাফসীরের ৫দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে মর্তুজা রায়হান চৌধুরী রিমান্ড শেষে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়। নুহাত আলমকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।
মামলায় অভিযোগ করা হয়েছে, ২৮ জানুয়ারি ওই তরুণীকে অতিরিক্ত মদ পান করিয়ে ধর্ষণ করেন আসামি রায়হান। এ সময় অন্য আসামিরা সেখানে ছিলেন। ওই তরুণী গুরুতর অসুস্থ হয়ে পড়লে পরের দিন তাকে প্রথমে ইবনে সিনা ও পরে আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজে হাসপাতালে ভর্তি করে। দুই দিন লাইফ সাপোর্টে থাকার পর ওই তরুণী মারা যান। ৩১ জানুয়ারি চারজনকে আসামি করে রাজধানীর মোহাম্মদপুর থানায় মামলা করেন ওই তরুণীর বাবা। মামলায় অজ্ঞাত আরও একজনকে আসামি করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন