ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

রাষ্ট্রদ্রোহের মামলায় জামিন পেলেন মান্না

প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাষ্ট্রদ্রোহের অভিযোগে দায়ের করা মামলায় জামিন পেয়েছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। গতকাল মঙ্গলবার বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. মজিবুর রহমান মিয়ার সমন্বয়ে গঠিত বেঞ্চ রুল নিষ্পত্তি করে এ আদেশ দেন।
আদালতে মান্নার পক্ষে ছিলেন অ্যাডভোকেট ইদ্রিসুর রহমান। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মুহাম্মদ বশির উল্লাহ। আদেশের পরে মুহাম্মদ বশির উল্লাহ সাংবাদিকদের জানান, রাষ্ট্রদ্রোহের মামলায় মান্নাকে জামিন দেয়া হয়েছে। তবে তিনি কতদিনের জন্য জামিন পেয়েছেন তা রায়ের অনুলিপি হাতে পাওয়ার পরই জানা যাবে।
মামলার বিবরণ সূত্রে জানা যায়, যুক্তরাষ্ট্রে অবস্থানরত বিএনপির তৎকালীন ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার সঙ্গে টেলিফোন কথোপকথন করেন মান্না। ওই কথোপকথনের দুটি অডিও ক্লিপ প্রকাশের পর ২০১৫ সালের ২৫ ফেব্রুয়ারি তাকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর রাষ্ট্রদ্রোহ ও সেনা বিদ্রোহে উসকানির অভিযোগে একই বছরের ২৪ ফেব্রুয়ারি ও ৫ মার্চ মান্নার বিরুদ্ধে দুটি মামলা করা হয়। এ দুটি মামলায় নি¤œ আদালতে জামিন আবেদন করলে তা নাকচ করে মান্নাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এরপর উচ্চ আদালতে জামিন আবেদন করেন মান্না। ওই বছরের ২১ মার্চ আদালত শুনানি শেষে একটি রুল জারি করেন। রুলের চূড়ান্ত শুনানি শেষে আদেশ দেয়া হয়। তবে রাষ্ট্রদ্রোহের মামলায় জামিন পেলেও সেনা বিদ্রোহের উসকানির আরো একটি মামলায় আটক থাকায় মাহমুদুর রহমান মান্না মুক্তি পাচ্ছেন না বলে জানিয়েছেন তাঁর আইনজীবী ইদ্রিসুর রহমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন