রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মৎস্য চাষি ও খামারিদের জন্য প্রণোদনা ৫৬৮ কোটি টাকা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:৪১ এএম

মৎস্য ও প্রাণিসম্পদ খাতে করোনায় ক্ষতিগ্রস্ত চার লাখ ৮৫ হাজার ৪৭৬ জন মৎস্য চাষী ও খামারিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ৫৬৮ কোটি ৮৬ লাখ ৪১ হাজার ২৫০ টাকা আর্থিক প্রণোদনা দেওযা হয়েছে।

গতকাল বুধবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে থেকে খামারিদের নগদ, বিকাশ এবং ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে এ প্রণোদনার অর্থ দেওয়া হয়। প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন এবং মৎস্য অধিদপ্তরের সাসটেইনেবল কোস্টাল অ্যান্ড মেরিন ফিশারিজ প্রকল্পের ইমারজেন্সি ফান্ড রিলিজ কার্যক্রমের আওতায় এ আর্থিক প্রণোদনা দেওয়া হয়।

দেশের ৪৬৬টি উপজেলা থেকে যাচাই করতে প্রাণিসম্পদ খাতের চার লাখ সাত হাজার ৪০২ দুইজন খামারিকে ৪৬৮ কোটি ৮৬ লাখ ৪১ হাজার ২৫০ টাকা প্রণোদনা দেওয়া হয়। এছাড়াও ৭৫টি উপজেলা থেকে যাচাই করা মৎস্য খাতের ৭৮ হাজার ৮৪ জন খামারিকে ১০০ কোটি টাকা দেওয়া হয়। প্রাণিসম্পদ খাতের তিন লাখ ২১ হাজার ৩৫৩ জন খামারি, ৯৭ হাজার ৮৩০ জন মুরগি খামারি এবং আট হাজার ২৬৬ জন হাঁস খামারিকে প্রণোদনা দেওয়া হয়েছে। এর মাধ্যমে ডেইরি খামারের ৩০ শতাংশ এবং পোল্ট্রি খামারি প্রায় ৮০ শতাংশ সরকারের আর্থিক সহযোগিতায় আনা হয়েছে। প্রণোদনা দেওয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ধীরেন্দ দেবনাথ শম্ভু। প্রণোদনার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী শ ম রেজাউল করিম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন