শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আল-জাজিরার প্রতিবেদন: সত্য অনুসন্ধান অপরিহার্য

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

স্বাধীনতার পতাকা উত্তোলক জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব বলেছেন, কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আল-জাজিরার প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে সত্য উৎঘাটন রাষ্ট্রের জন্য অপরিহার্য। শুধু প্রতিবেদনকে প্রত্যাখ্যান বা তথ্যচিত্র অপসারণ করেই রাষ্ট্রীয় মর্যাদা রক্ষা সম্ভব নয়। সরকারকে এ বিষয়ে সত্য অনুসন্ধানে সর্বোচ্চ অগ্রাধিকার দিতে হবে। গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

জেএসডি সভাপতি বলেন, অনুরাগের বশবর্তী হয়ে সরকারের পক্ষপাতিত্বম‚লক সিদ্ধান্ত, নৈতিক কর্তব্য পালনে ব্যর্থতা, আইনের শাসনের প্রতি অবজ্ঞা, সাজা মওকুফের প্রজ্ঞাপন নিয়ে গোপনীয়তা বা অসত্য তথ্য দিয়ে জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্ট প্রশ্নে কোনো দুর্বলতা আল-জাজিরার প্রতিবেদন প্রণয়নে কোনো রসদ যুগিয়েছে কিনা, তা সরকারকেই তলিয়ে দেখতে হবে।
রব বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর লগ্নে সারা বিশ্বব্যাপী বাংলাদেশের যে নেতিবাচক পরিচিতি প্রকাশ পাচ্ছে, তা আমাদের জাতির জন্য খুবই বেদনাদায়ক। এই পরিস্থিাতিতে আল-জাজিরার প্রতিবেদনকে প্রত্যাখ্যান বা তথ্যচিত্র অপসারণ করেই রাষ্ট্রীয় মর্যাদা রক্ষা সম্ভব নয়। সরকারকে এ বিষয়ে সত্য অনুসন্ধান করতে হবে।
সরকার যদি সাংবিধানিক ও নৈতিক চেতনায় রাষ্ট্রযন্ত্র পরিচালনা করতো, অবাধ নির্বাচন হতো, গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত হতো এবং ক্ষমতা কুক্ষিগত করার ক্ষতিকর পরিণতি বিবেচনায় রাখতো তাহলে আল-জাজিরা ষড়যন্ত্র করেও রাষ্ট্রের মর্যাদা ক্ষুন্ন করতে পারতো না বলে তিনি উল্লেখ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন