শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রেলের জমি বেদখল ও বিক্রি : থানায় মামলা

নেত্রকোনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০২ এএম

বাংলাদেশ রেলওয়ের অধীন নেত্রকোনা জেলার পূর্বধলা রেলস্টেশন ও তার আশপাশের রেললাইন সংলগ্ন বেশ কিছু জমি বেদখল ও জাল দলিল তৈরি করে তা সাধারণ মানুষের কাছে বিক্রির অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ রেলওয়ের বিভাগীয় এস্টেট অফিসার কাননগো মো. রুহুল আমিন বাদী হয়ে মনারকান্দা গ্রামের মৃত মোস্তাক আহমেদের পুত্র ইসতিয়াক আহমেদ, ইমরান আহমেদ ও ইমতিয়াজ আহমেদের বিরুদ্ধে এই মামলা দায়ের করেন।
মামলার বিবরণে জানা যায়, মনারকান্দা গ্রামের ইসতিয়াক আহমেদ ২০১৭ সালে রেলওয়ের ভূসম্পত্তি বিভাগ থেকে পূর্বধলা মৌজাস্থ বি এস ২০৫৭ ও ২১২৫ দাগের অব্যবহৃত জমি কৃষি কাজে ব্যবহারের জন্য লিজ নেয়। পরে লিজের শর্ত ভঙ্গ করে এই জমিতে ১০ ফুট বাই ১৫ ফুট দোকান ঘর নির্মাণ করে অন্যের কাছে ভাড়া দিয়ে সে মোটা অঙ্কের অর্থ আদায় করছে। বাকী ৩ শতাংশ রেলেও জমি ১০ লাখ টাকা শতাংশ হিসেবে ৩০ লাখ টাকায় অন্যের কাছে বিক্রি করে দেয়।
এছাড়াও রেলের অব্যবহৃত জমি কিছু অসাধু ব্যাক্তি কৃষি কাজের জন্য লিজ নিয়ে সেখানে পাঁকা দালান নির্মাণ আবার কতিপয় প্রভাবশালী ব্যাক্তি জোর করে বেদখল ও বেচা-কেনা করায় স্থানীয় সচেতন মহলে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হচ্ছে। ইসতিয়াক আহমেদের রেলের জমি বিক্রির বিষয়টি রেল কর্তৃপক্ষের নজরে আসায় তারা ইসতিয়াক আহমেদকে নোটিশ প্রদান করেন। নোটিশের কোন জবাব না দেয়ায় রেলওয়ের বিভাগীয় এস্টেট অফিসার কাননগো মোঃ রুহুল আমিন বাদী হয়ে পূর্বধলা থানায় একটি মামলা দায়ের করেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Salim Chowdhury ৯ মার্চ, ২০২২, ১:১২ পিএম says : 0
আমার বাবার নামে খুলনা দরবেশ চেম্বারে রেলওয়ে থেকে একিট দোকান ঘর সঠিক নিয়মে লিজ নেওয়া আছে।আব্বা মারা গেছে ৭ বছর উনি মারা যাওয়ার পরে ওনার নামে খাজনার রিসিট আসতো।কিছু দিন আগে আমরা যানতে পেরেছি আমার আব্বার দোকান এর কথা,কারন আমার সৎমা ২ নাম্বারি কাগজ করে তা অন্য একজনের কাছে বিক্রি করে দিয়েছেন। আমরা কি ব্যাবস্থা নিতে পারি।বা কোনো ব্যাবস্থা নেওয়ার সুজোগ আছে কি না।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন