শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শ্রমিকদের মামলা দ্রুত নিষ্পত্তির সুপারিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ১২:০১ এএম

শ্রমিকদের করা অনিষ্পন্ন মামলাগুলো দ্রুত নিষ্পত্তির সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি। গতকাল রোববার জাতীয় সংসদের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. মুজিবুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন, কমিটির সদস্য শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান, শাজাহান খান, মো. নজরুল ইসলাম চৌধুরী ও শামসুন নাহার। বৈঠকে শ্রমিকদের পাওনাদি দ্রুত পরিশোধের লক্ষ্যে শ্রমিকদের করা অনিষ্পন্ন মামলাগুলো দ্রুত নিষ্পত্তি করার জন্য পুনরায় বিজেএমসিকে কমিটি সুপারিশ করে। কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর আধুনিকায়ন ও শক্তিশালীকরণ ও ১৩টি জেলার কার্যালয় স্থাপন প্রকল্পের মধ্যে ছয়টি জেলার কাজ চলমান থাকায় কমিটি সন্তোষ প্রকাশ করে এবং বাকি সাতটি জেলায় কার্যালয় স্থাপনের বিষয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে। মন্ত্রণালয়ের চলমান উন্নয়ন প্রকল্প সমূহের ডিজিটাল প্রেজেন্টেশন উপস্থাপন করা হয় বৈঠকে এবং উন্নয়ন প্রকল্পসমূহের কার্যক্রম নির্দিষ্ট সময়ের মধ্যে সম্পন্ন করার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে। বৈঠকে কমিটির সদস্য শাজাহান খানের অফিসে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের দু’জন কর্মকর্তা অস্থিতিশীল পরিস্থিতি তৈরির জন্য কাজ করেছেন বলে সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে একটি প্রতিবেদন দাখিল করায় শাজাহান খান অসন্তোষ প্রকাশ করেন। কমিটির সদস্য শাসমুন নাহারকে ওই প্রতিবেদনটি পুনঃতদন্ত করার জন্য কমিটি সুপারিশ করেছে।
এ সময় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থার প্রধানসহ শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন