শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কামিল ১ম ও ২য় পর্ব পরীক্ষার ফল প্রকাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ১২:০৪ এএম

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে কামিল (স্নাতকোত্তর) ১ম ও ২য় পর্ব পরীক্ষা ফলাফল প্রকাশ করা হয়েছে। ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ গতকাল রোববার এই ফলাফল ঘোষণা করেন। তিনি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে সকলকে স্ব-স্ব ক্ষেত্রে মেধা ও যোগ্যতার মাধ্যমে বিশ্ববিদ্যালয় তথা দেশের ভাবমূর্তি উজ্জ¦ল করার জন্য আহ্বান জানান।

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে সারা দেশের কামিল স্নাতকোত্তর ১ম পর্বে ৪৭ হাজার ৪০৮ জন ও ২য় পর্বে ২৩ হাজার ৪২১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। ১ম পর্বে উত্তীর্ণ পরীক্ষার্থীর সংখ্যা ৪৫ হাজার ৩৮৯ জন, পাশের হার ৯৫ দশমিক ৭৪ শতাংশ। ২য় পর্বে উত্তীর্ণ পরীক্ষার্থীর সংখ্যা ২২ হাজার ৮৩০ জন, পাশের হার ৯৭ দশমিক ৪৮ শতাংশ।

পরীক্ষার ফলাফল ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এসএম এহসান কবীর, রেজিস্ট্রার এএস মাহমুদ, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এসএম গাউসুল আজম, উপ-পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) ড. মো. রফিক আল মামুন, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক (অতিরিক্ত দায়িত্ব) মো. জিয়াউর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। পরীক্ষার ফলাফল সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট িি.িরধঁ.বফঁ.নফ এ পাওয়া যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন