বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নিখোঁজ কয়েকজন ভদ্রা নদীতে শতাধিক যাত্রী নিয়ে ট্রলারডুবি

প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনার ভদ্রা নদীতে শতাধিক যাত্রী নিয়ে গতকাল শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে একটি ইঞ্জিনচালিত ট্রলার ডুবে গেছে। জেলার বটিয়াঘাটা ও পাইকগাছা সীমান্তের ভদ্রা নদীর মাঝামাঝি ট্রলারটি ডুবে যায়। অধিকাংশ যাত্রীকে উদ্ধার করা সম্ভব হলেও কয়েকজন নিখোঁজ রয়েছে। এরমধ্যে, উদ্ধারকৃত বাবা ও মেয়েকে আশঙ্কাজনক অবস্থায় পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, খুলনা ফায়ার সার্ভিসের দু’টি ডুবুরি দল উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে। তবে বিশ্বজিত হালদার (৪০) নামক এক ব্যক্তি নিখোঁজ রয়েছেন বলে তার স্বজনরা জানিয়েছেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, পাইকগাছা উপজেলার ফুলবাড়ি ঘাট থেকে শতাধিক যাত্রী নিয়ে একটি যাত্রীবাহী ট্রলার দুপুর ১২টার দিকে বটিয়াঘাটার বারোয়াড়িয়ার উদ্দেশ্যে যাত্রা করে। পুরাতন ও ত্রুটিপূর্ণ এবং অতিরিক্ত যাত্রী বোঝাইয়ের কারণে ভদ্রা নদীর মাঝামাঝি এসে ট্রলারটি ডুবে যায়। এসময় নদীতে থাকা অন্যান্য ট্রলার ও নৌকা নিয়ে মাঝিরা এসে তাৎক্ষণিকভাবে অধিকাংশ যাত্রীকে উদ্ধার করতে সক্ষম হয়।
খবর পেয়ে খুলনা ফায়ার সার্ভিসের দু’টি ডুবুরি দল উদ্ধার অভিযান শুরু করে। অধিকাংশ যাত্রীকে উদ্ধার করা সম্ভব হলেও পাইকগাছা উপজেলার কালিনগর গ্রামের বাসিন্দা বিশ্বজিত হালদার (৪০) নিখোঁজ রয়েছেন বলে তার স্বজনরা জানিয়েছেন।
বটিয়াঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ বিল্লাল হোসেন খান এবং পাইকগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করে উদ্ধার তৎপরতা পর্যবেক্ষণ করেন।
খুলনা ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক লিয়াকত হোসেন জানান, দু’টি ডুবুরি দল উদ্ধার অভিযান পরিচালনা করছে। কতজন নিখোঁজ রয়েছে-সেটি এখনই বলা যাচ্ছে না। তবে একজন নিখোঁজের খবর রয়েছে। নদীতে প্রবল স্রোতের কারণে অভিযান ব্যাহত হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন