সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সাতক্ষীরা সীমান্তে ১৬ কেজি স্বর্ণের বারসহ আটক ১

প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : ভারতে পাচারকালে সাতক্ষীরার তলুইগাছা সীমান্ত থেকে ১৬ কেজি ৩১৮ গ্রাম স্বর্ণের বারসহ এক চোরাকারবারীকে আটক করেছেন বিজিবি সদস্যরা। শুক্রবার দুপুর ১২টার দিকে সদর উপজেলার তলুইগাছা সীমান্ত থেকে তাকে আটক করা হয়। আটক অলিউজ্জামান (৩৫) কলারোয়া উপজেলার কেড়াগাছি সীমান্ত এলাকার শফিকুল ইসলামের ছেলে।
বিজিবির তলুইগাছা ক্যাম্প অধিনায়ক সুবেদার আবুল কাসেম জানান, সাতক্ষীরা সদরের তুইগাছা সীমান্ত দিয়ে ভারতে স্বর্ণের একটি বড় চালান পাচার করা হচ্ছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে ক্যাম্পের সামনে টহলরত হাবিলদার আকরাম হোসেনসহ বিজিবি সদস্যরা একটি মোটরসাইকেল থামিয়ে তাকে চ্যালেঞ্জ করেন এবং মটর সাইকেলসহ তাকে ক্যাম্পে নিয়ে যাওয়া হয়। পরে তার মটরসাইকেলটির টুলবক্স, সিটসহ বিভিন্ন স্থানে তল্লাশি চালিয়ে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ১৬ কেজি ৩১৮ গ্রাম স্বর্ণের বার উদ্ধার করা হয়। এসময় বিজিবি স্বর্ণচোরাকাবারী আলিউজ্জামানকে আটক করে। উদ্ধার হওয়া স্বর্ণের বারের বাজার মূল্য প্রায় ৬ কোটি ৩৪ লাখ টাকা।
আটক আলিউজ্জামান বিজিবিকে জানিয়েছে, সে এই সোনার বাহক মাত্র। কলারোয়ার কেড়াগাছির সোনা চোরাচালানি মহিদুল, রুস্তম আলি ও ফিরোজ হোসেন তার কাছে সকালে এই সোনা ভারতে পার করে দেওয়ার জন্য দিয়েছে। সে আরো জানায়, মোটরসাইকেলে এই সোনা কেড়াগাছি ঘাটে নিয়ে যাবার পর সোনাই নদীতে গোসল করার নামে তার স্ত্রী ভারতের তারালির সোনা চোরাচালানি তাপসের স্ত্রীর হাতে তুলে দেবে বলে কথা ছিল। এ জন্য তার মজুরি বাবদ কেড়াগাছি ইউপি মেম্বার মহিদুল তাকে এক হাজার টাকাও দিয়েছেন বলে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে বিজিবি সূত্রে জানা যায়।
সাতক্ষীরা ৩৮ বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর সৈয়দ লোকমান হামিদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন