বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামে কারাগারে বন্দি নির্যাতন মামলা তদন্তে পিবিআই

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২১, ১২:০৪ এএম

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে এক বন্দিকে নির্যাতনের অভিযোগে জেল সুপার, জেলারসহ চারজনের বিরুদ্ধে মামলা হয়েছে। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান অভিযোগ গ্রহণ করে তা তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআইকে নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন মহানগর আদালতের পিপি ফখরুদ্দীন চৌধুরী।

কারাবন্দি স্বামী রুপম কান্তি নাথকে নির্যাতনের অভিযোগ এনে মামলা করেন নগরীর পাহাড়তলীর বাসিন্দা ঝর্ণা রানী দেবনাথ। মামলায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেল সুপার শফিকুল ইসলাম, জেলার রফিকুল ইসলাম ও জেলখানায় কর্তব্যরত সহকারী সার্জনকে আসামি করা হয়েছে। এছাড়া সাতকানিয়ার মৌলভির দোকান এলাকার রতন ভট্টাচার্যসহ কয়েকজনকে অজ্ঞাত আসামি করা হয়।

বাদির আইনজীবী রাজিব দাশ সাংবাদিকদের বলেন, নির্যাতন ও হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনের সংশ্লিষ্ট ধারায় মামলাটি করা হয়েছে। মামলায় বলা হয়, আসামি রতন ভট্টাচার্যের সঙ্গে আর্থিক লেনদেন সংক্রান্ত একটি মামলায় গত বছরের ১৫ ডিসেম্বর কারাগারে যান রুপম কান্তি দেবনাথ।

চলতি বছরের ২৪ ও ২৫ ফেব্রুয়ারি বিচারাধীন মামলায় জোরপূর্বক স্বীকারোক্তি আদায়ের জন্য এবং স্থায়ীভাবে মানসিক ভারসাম্যহীন করার জন্য শারীরিক নির্যাতন, বিষাক্ত নেশাজাতীয় দ্রব্য পুশ ও বৈদ্যুতিক শক দিয়ে তাকে কারাগারে নির্যাতন করেছেন। এর আগে সোমবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে একই অভিযোগে মামলাটি করেছিলেন রুপমের স্ত্রী ঝর্ণা। তবে এটি গ্রহণের এখতিয়ার না থাকায় তা গ্রহণ করেননি আদালত।

এদিকে বুধবার রুপম কান্তি নাথকে আদালত থেকে জামিন দেয়া হলেও যথাসময়ে জামিননামা দাখিল না করায় তা বাতিল করা হয়েছে বলে আদালত সূত্রে জানা গেছে। রুপম চমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন