ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, ২৭ শাবান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কুয়েতে রোববার থেকে ফের একমাসের কারফিউ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২১, ৯:২৫ এএম

করোনার নতুন স্ট্রেন বেড়ে যাওয়ায় কুয়েতে আগামী রবিবার থেকে ফের ১২ ঘণ্টা কারফিউ দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার দেশটির মন্ত্রিপরিষদ বৈঠকে করোনারোধে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মন্ত্রীপরিষদের বৈঠকের বরাত দিয়ে স্থানী আরবী দৈনিক আল কাবাস ও আল আনবাসহ একাধিক গণমাধ্যমে সংবাদটি প্রকাশ করা হয়।
খবরে বলা হয়, ৭ মার্চ থেকে ১ মাসের জন্য প্রতিদিন বিকাল ৫ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত কারফিউ জারি করা হয়েছে। করোনা পরিস্থিতি পর্যালোচনা পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।
সংবাদমাধ্যম আরব টাইমস জানায়, আগামী ৭ ফেব্রুয়ারি থেকে ২ সপ্তাহের জন্য সকল দেশের অভিবাসীদের কুয়েত প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। তবে স্থানীয় নাগরিক ও গৃহকর্মী ভিসার প্রবাসীদের ক্ষেত্রে ছাড় দেয়া হয়েছে। তাদের ক্ষেত্রে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন ১৪ দিনের ক্ষেত্রে ৭ দিন নির্ধারণ করা হয়েছে। যা নাকি আগামী ২১ ফেব্রুয়ারি থেকে কার্যকরী করা হবে।
কুয়েতে গত ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত হয়েছে ১ হাজার৭১৬ জন। সুস্থ হয়েছে ১ হাজার ১২৫ জন। মোট আক্রান্ত হয়েছে ১৯ লাখ ৬৪ হাজার ৯৭ জন।
অন্যদিকে সব বাণিজ্যিক কার্যক্রম রাত ৮টা থেকে ভোর ৫ টা পর্যন্ত বন্ধ থাকবে। শুধু মাত্র ফার্মেসি, কো অপারেটিভ মার্কেট ও ফুডসাপ্লাই স্টোরগুলো আগের মতো খোলা থাকবে। শুধুমাত্র ডেলিভারির জন্য রেষ্টুরেন্ট ও কফি সপ গুলো খোলা থাকবে। তাছাড়া বিউটি পার্লার, সেলুন, জিম আগামী ৭ তারিখ থেকে পরবর্তী ঘোষণা দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।
এছাড়া একসাথে জড়ো হওয়া ও জাতীয় দিবস উদযাপনও নিষিদ্ধ ঘোষণা করে কুয়েত সরকার। সরকারের এই পদক্ষেপের ভূঁয়সী প্রশংসা করেন প্রবাসী বাংলাদেশিরা। এর সাথে সরকারের দেওয়া নির্দেশনা মেনে চলার জন্য প্রবাসীদের প্রতি উদাত্ত আহবান জানান প্রবাসীরা। সূত্র : আরবী দৈনিক আল কাবাস ও আল আনবা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন