ঢাকা শনিবার, ১০ এপ্রিল ২০২১, ২৭ চৈত্র ১৪২৭, ২৬ শাবান ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

নারী কর্মীরাও বিভিন্ন দেশে কাজ করে অর্থনীতিতে অবদান রাখছেন প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২১, ৫:৩৪ পিএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, মার্চ মাস বাঙালি জাতির জন্য গুরুত্বপূর্ণ একটি মাস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৭ মার্চে যে ঐতিহাসিক ভাষণ দিয়ে সারা জাতিকে উজ্জীবিত করেছিলেন তারই ধারাবাহিকতায় আমরা ২৬ মার্চে স্বাধীনতা পেয়েছি।
আজ সকালে সিলেট উইমেন্স চেম্বার অব কমার্সের উদ্যোগে নগরীর শাহী ঈদগাহ খেলার মাঠে আয়োজিত মাসব্যাপী নারী উদ্যোক্তা মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ এমপি এসব কথা বলেন। প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।
প্রবাসী কল্যাণ মন্ত্রী বলেন, তরুণ উদ্যোক্তাদের একটা সুযোগ করে দেয়ার জন্য হাইটেক পার্ক তৈরি করা হয়েছে। তিনি আরো বলেন, পুরুষ কর্মীর পাশাপাশি আমাদের দেশের অনেক মেয়েরা বিভিন্ন দেশে কাজ করে দেশের অর্থনীতিতে বিরাট ভূমিকা রাখছেন। প্রবাসী মন্ত্রী আরো বলেন, মহিলাদের জন্য দেশে বিভিন্ন ধরনের প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছ। দেশের প্রতিটি উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) করা হচ্ছে। তাই দালালের মাধ্যমে বিদেশে না গিয়ে যেখানে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) রয়েছে সেখানে গিয়ে প্রশিক্ষণ নিয়ে বিদেশ যাওয়ার জন্যে অনুরোধ জানান প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন