শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আনসারুল্লাহ বাংলা টিমের পলাতক আসামি গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২১, ১২:০০ এএম

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) শেখ মো. ইমরান হোসেন নামে এজাহারভুক্ত এক পলাতক আসামিকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গতকাল নারায়ণগঞ্জের দেওভোগ এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। অ্যান্টি টেররিজম ইউনিটের মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস শাখার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসলাম খান বলেন, গ্রেফতার ইমরান হোসেন গত মাস থেকে পালিয়ে বেড়াচ্ছিলেন। তিনি আনসারুল্লাহ বাংলা টিমের একজন সক্রিয় সদস্য। নারায়ণগঞ্জের দেওভোগ থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে অ্যান্টি টেররিজম ইউনিটের একটি দল তাকে গ্রেফতার করে। তিনি বলেন, গ্রেফতার ইমরান ‘গাজওয়াতুল হিন্দ’ প্রতিষ্ঠার লক্ষ্যে অনলাইনে জঙ্গিবাদ প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠা করার উদ্দেশ্যে দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল।

তারা সাধারণ মানুষের মধ্যে ধর্মীয় উগ্রবাদী মতাদর্শ প্রচার ও আতঙ্ক সৃষ্টির মাধ্যমে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও নাশকতার জন্য পরিকল্পনা, প্রশিক্ষণ ও প্রস্তুতি নেয়ার জন্য সিকিউরড অ্যাপসের মাধ্যমে নিজেদের মধ্যে চ্যাটিং চালিয়ে যাচ্ছিল।

তিনি আরো জানান, গ্রেফতারের সময় তার কাছ থেকে একটি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন, একটি সিম কার্ড ও চ্যাটিংয়ের স্ক্রিনশট জব্দ করা হয়। তার বিরুদ্ধে নরসিংদীর রায়পুর থানায় ১০ ফেব্রুয়ারি সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন