বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ফেইসবুকে বন্ধু সেজে প্রতারণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২১, ১২:০০ এএম

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক, হোয়াটসঅ্যাপের মাধ্যমে প্রতারণা করে মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়ার সঙ্গে জড়িত একটি চক্রের চারজনকে গ্রেফতার করেছে সিআইডি। এক ভুক্তভোগীর কাছ থেকে অভিযোগ পাওয়ার পর সিআইডির ঢাকা মহানগর দক্ষিণের একটি দল গত মঙ্গলবার ঢাকার মানিকদি ও নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। গতকাল মালিবাগে সিআইডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন সিআইডির অতিরিক্ত ডিআইজি শেখ ওমর ফারুক। গ্রেফতারকৃতরা হলেন- সাইফুল ইসলাম আরিফ, ওমর ফারুক রনি, আনিছুর রহমান এবং শহিদুল ইসলাম সোহেল।

তিনি বলেন, এ চক্রের সদস্যরা ‘বিদেশি’ বলে পরিচয় দিয়ে ফেইসবুকের মাধ্যমে আতিকুর রহমান নামে এক ব্যক্তির সঙ্গে বন্ধুত্ব করে। পরে তাকে উপহার হিসাবে পার্সেলে ডলার পাঠানোর কথা বলে। তখন তাদের একজন সহযোগী কাস্টমস অফিসার পরিচয় দিয়ে আতিকুর রহমানকে ফোন করে বলে, তার নামে একটি পার্সেল এসেছে এবং সেটি স্ক্যান করে বিপুল পরিমাণ ডলার দেখা গেছে। এরপর ওই পার্সেল সংগ্রহ, লিগালাইজেশন, ইন্টারন্যাশানাল মর্টগেজের কথা বলে তারা আতিকুর রহমানের কাছ থেকে ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে মোট ছয় লাখ তেহাত্তর হাজার টাকা নিয়ে আত্মসাৎ করে।
ওমর ফারুক বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা অপরাধ স্বীকার করেছেন এবং এই চক্রের সদস্য হিসেবে হারুন অর রশিদ কামাল, জসিম সিকদার, হৃদয় আহমেদ, মহসিন, ওসমান গণি, আয়েশা আক্তার রত্না, রেহানা আক্তার, মাহমুদুল হাছান, হালিম, কাউছার হাসানসহ দেশি-বিদেশি কয়েকজনের নাম বলেছে।
এই চক্রটি আতিকুর রহমান ছাড়াও বিভিন্নজনের কাছ থেকে যৌথ ব্যবসার মূলধন সংগ্রহ ও বিদেশে চাকরি দেওয়ার নামে প্রায় ৮২ লাখ টাকা আত্মসাৎ করেছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন