শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাকি জঙ্গিরা আত্মসমর্পণ না করলে একই পরিণতি : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, অন্য জঙ্গিরা যদি আত্মসমর্পণ না করে তাহলে তাদেরও একই পরিণতি হবে। গতকাল দুপুরে রাজধানীর তেজঁগাও-এ পলিটেকনিক্যাল ইনস্টিটিউটে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। জঙ্গি ও সন্ত্রাসবিরোধী কর্মকা-ের বিরুদ্ধে প্রতিরোধ ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ আলোচনা সভার আয়োজন করা হয়।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা নিহত জঙ্গিকে (মুরাদ ওরফে জাহাঙ্গীর ওরফে ওমর) জীবিত গ্রেফতার করতে চেয়েছিলাম। কিন্তু অভিযানের সময় পুলিশের উপস্থিতি বুঝতে পেরে জঙ্গিরা হামলা শুরু করে। পরে বাধ্য হয়ে আত্মরক্ষার্থে পুলিশ কাউন্টার এটাক করেছে। এতে ওই জঙ্গি মারা গিয়েছে। অভিযানের সময় জঙ্গিরা পুলিশের উপর আগে হামলা না করলে তাকে জীবিত গ্রেফতার করা যেত।
আহত পুলিশ সদস্যদের প্রসঙ্গে তিনি বলেন, অভিযানের সময় চার পুলিশ সদস্য গুরুতর আহত হয়েছেন। তাদের প্রয়োজনীয় সকল চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।
এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কাশিমপুর কারাগারে বন্দি মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদ-প্রাপ্ত জামায়াত নেতা মীর কাসেম আলীর ফাঁসি হবেই হবে। আপনারা দেখতে থাকুন।
উল্লেখ্য, মিরপুরে রূপনগর আবাসিক এলাকায় ৩৩নং রোডের একটি বাসায় ‘জঙ্গি আস্তানা’র খোঁজ পেয়ে অভিযান চালায় পুলিশ। অভিযানে জেএমবির সামরিক শাখার প্রধান মেজর মুরাদ নিহত হন। এ সময় চার পুলিশ সদস্য আহত হয়েছেন। আহতরা হলেন- রূপনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ শহীদ আলাম, পরিদর্শক (তদন্ত) শাহীন ফকির, উপপরিদর্শক (এসআই) মোমিনুর ও সহকারী উপপরিদর্শক (এএসআই) বোখারী । শুক্রবার দিবাগত রাত সাড়ে ৮টা থেকে পৌনে ৯টার মধ্যে এ অভিযান পরিচালিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন