সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জঙ্গিরা মৃত্যুকেই শ্রেয় মনে করে : ড. হাছান

প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার
জঙ্গিদের ধরতে গেলে তারা মৃত্যুকেই শ্রেয় মনে করে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, মৃত্যুকে শ্রেয় মনে করায় জঙ্গিরা আইনশৃঙ্খলা বাহিনীর উপর গুলি চালায়, তখন পুলিশ পাল্টা গুলি চালালে জঙ্গিরা নিহত হয়।
গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। বিএনপি জামায়াতের অপরাজনীতি ও জঙ্গিকা-ে তাদের আশ্রয় এবং অর্থ দাতাদের গ্রেফতার ও বিচারের দাবিতে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজম্ম লীগ এ মানববন্ধন আয়োজন করে।
আওয়ামী লীগ সরকার দেশকে আফগানিস্তান ও সিরিয়ার মত দেশ বানাতে ষড়যন্ত্র করছে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দেয়া এমন বক্তব্যের কঠোর সমালোচনা করে সাবেক এই প্রতিমন্ত্রী বলেন, মির্জা ফখরুল যুব দলের ক্যাডারদের মত কথা বলছেন। আসলে তিনি এবং তার নেত্রী খালেদা, দু’জনেরই মাথা নষ্ট হয়ে গেছে। তাদেরকে খুব দ্রুত চিকিৎসা করা দরকার।
তিনি বলেন, জঙ্গিবাদ নিয়ে মির্জা ফখরুল সবসময় আওয়ামী লীগকে দায়ী করে আসছেন। কিন্তু তিনি নিজেই জানেন না ২০ দলীয় জোটের মধ্যেই জঙ্গি রয়েছে। তিনি আরও বলেন, মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াত নেতা মীর কাসেমের ফাঁসি সহসাই কার্যকর করা হবে। যুদ্ধপরাধীদের বাঁচানোর জন্য বহু শক্তিশালী জায়গা থেকে ষড়যন্ত্র করা হয়েছিল। কিন্তু কোন ষড়যন্ত্রের কাছেই শেখ হাসিনা মাথা নত করেননি। অন্যান্য যুদ্ধাপরাধীদের মতো সব আইনি প্রক্রিয়া শেষ করে খুব সহসাই মীর কাসেমের ফাঁসিও কার্যকর করা হবে।
সংগঠনের সভাপতি মনির হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপকমিটির সহ-সম্পাদক বলরাম পোদ্দার, এমএ করিম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানাসহ আরও অনেকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন