রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পৃথক অভিযানে পরোয়ানাভুক্ত আসামিসহ গ্রেফতার ২

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২১, ১২:০০ এএম

রাজধানীতে পৃথক অভিযানে পরোয়ানাভুক্ত আসামি শামসুদ্দোহা চৌধুরী বিপ্লবসহ দুইজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার অপরজনের নাম আজিজুল হক পাটওয়ারী। থানায় থানায় বিভিন্ন মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে বেড়ানোই তার কাজ। কোনো কোনো ক্ষেত্রে একজন ব্যক্তির নামে একই অভিযোগে একাধিক থানায় মামলা করেছেন আজিজুল হক পাটওয়ারী।
এসব মামলা করতে নিজেকে কখনো সাংবাদিক, কখনো প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তা আবার কখনো নিজেকে পরিচয় দেন এনপি-মন্ত্রীর কাছের লোক হিসেবে। আর মামলার মাধ্যমেই হাতিয়ে নিতেন বিপুল পরিমাণ অর্থ।
অবশেষে এক নারীর দায়ের করা মামলায় গ্রেফতার করা হয় মামলাবাজ আজিজুলকে। গত মঙ্গলবার রাতে মতিঝিলের আরামবাগ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
প্রতারক ও মামলাবাজ আজিজুল হক পাটোয়ারীর বাড়ি চাঁদপুরের শাহরাস্তি উপজেলার সংহাই গ্রামে। ডিবি জানায়, ভুয়া পরিচয় কাজে লাগিয়ে নিজের কিংবা অন্যের হয়ে ভাড়ায় প্রতিপক্ষের নামে দেশের বিভিন্ন প্রান্তে মামলা করাই তার পেশা। এমনকি মামলায় নিজের ঠিকানা হিসেবে ভিন্ন ভিন্ন ভুয়া ঠিকানা ব্যবহার করতেন। মামলাবাজ আজিজুল দেশের বিভিন্ন আদালত এবং থানায় শতাধিক ভুয়া মামলা দায়ের করেছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।
ডিবির অতিরিক্ত এডিসি সহিদুর রহমান রিপন জানান, অভিনব এ প্রতারকের বিরুদ্ধে খিলগাঁও থানায় মামলা করেছেন ভুক্তভোগী এক নারী। সে মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। এ চক্রের সঙ্গে জড়িত অন্যদেরও আইনের আওতায় আনার চেষ্টা চলছে।
এদিকে, গতকাল মিরপুর থেকে গ্রেফতার পরোয়ানাভুক্ত আসামি শামসুদ্দোহা চৌধুরী বিপ্লবকে গ্রেফতার করেছে র‌্যাব। তার বিরুদ্ধে ৩৮ মামলা রয়েছে বলে জানিয়েছেন র‌্যাব-৪ এর অপারেশন অফিসার সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. জিয়াউর রহমান চৌধুরী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন