ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

রাষ্ট্রদ্রোহ মামলা তারেকসহ চার জনের বিরুদ্ধে চার্জশিট

প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : রাজধানীর তেজগাঁও থানায় করা রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করা হয়েছে।
গতকাল মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক ইমদাদুল হক ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে এ অভিযোগপত্র দাখিল করেন। মামলার অন্য আসামিরা হলেন, বেসরকারি টেলিভিশন ইটিভির সাবেক চেয়ারম্যান আবদুস সালাম এবং ইটিভির দুই সাবেক সাংবাদিক মাহাথীর ফারুকী খান ও কনক সারওয়ার।
এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের অপরাধ তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপ-কমিশনার আনিসুর রহমান সাংবাদিকদের জানান, অভিযোগপত্রটি দ-বিধির ১২৪ ও পুলিশ ইনসাইটমেন্ট অব ডিস এফেকশান-এর ১৯২২-এর ৩ ধারায় অভিযোগপত্র দাখিল করা হয়েছে। এ অভিযোগপত্রে আসামি তারেক রহমান ও মাহাথীর ফারুকী খান পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির জন্য আবেদন করা হয়েছে। এছাড়া বেসরকারি টেলিভিশন ইটিভির সাবেক চেয়ারম্যান আবদুস সালাম কারাগারে আটক রয়েছেন এবং অন্য আসামি কনক সারোয়ার উচ্চ আদালত থেকে জামিনে রয়েছে। আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) তাহেরা বানু জানান, আগামী ২৯ সেপ্টেম্বর মামলার ধার্য তারিখ রয়েছে। ওই দিন আদালতের কাছে অভিযোগপত্রটি উপস্থাপন করা হবে।
মামলার নথি সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা ও কালো’ দিবস উপলক্ষে পূর্ব লন্ডনের অট্রিয়াম অডিটরিয়ামে যুক্তরাজ্য বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে লন্ডন থেকে তারেক রহমানের দেওয়া কিছু বক্তব্য ইটিভিতে সরাসরি প্রচারিত হয়। এরপর ৬ জানুয়ারি তেজগাঁও থানার পুলিশ তারেক রহমান ও আবদুস সালামের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় অনুমতি দিলে ৮ জানুয়ারি রাষ্ট্রদ্রোহের ওই মামলা করা হয়। মামলায় পরস্পর যোগসাজশে রাষ্ট্রের বিভিন্ন বাহিনীর সদস্যদের উসকানি দেওয়ার অভিযোগ আনা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন