শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৫৪ হাজার ৩০৫ বেসরকারি শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২১, ৭:৪৭ পিএম

দুই বছর অপেক্ষ‍া শেষে অবশেষে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার ৩০৫ জন শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এ নিয়োগের জন্য অনলাইন আবেদন আগামী ৪ এপ্রিল শুরু হয়ে চলবে ৩০ এপ্রিল পর্যন্ত।

আজ মঙ্গলবার জাতীয় নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) ওয়েবসাইটে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বলে জানা গেছে। এনটিআরসিএ সদস্য এ বি এম শওকত ইকবাল শাহীন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের সব বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে (স্কুল, কলেজ, মাদরাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা) ৫৪ হাজার ৩০৪টি পদে শিক্ষক নিয়োগের জন্য তৃতীয় ধাপে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী প্রার্থীদের আগামী ৪ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত অনলাইনের মাধ্যমে আবেদন করতে বলা হয়েছে।

প্রত্যেক আবেদনকারী অনলাইনে আবেদন করার সময় একাধিক শিক্ষাপ্রতিষ্ঠান চয়েজ দিতে পারবেন। আবেদনকারীকে আবেদন ফি বাবদ ১০০ টাকা পরিশোধ করতে হবে। তবে আবেদন সম্পন্ন হওয়া প্রার্থীরা নির্ধারিত সময়ের পরেও পরবর্তী ৭২ ঘণ্টা পর্যন্ত ফি পরিশোধের সুযোগ পাবেন।

আবেদন প্রক্রিয়া : আবেদনকারীকে অবশ্যই এনটিআরসিএ’র নিবন্ধিত ও সমন্বিত মেধা তালিকাভুক্ত হতে হবে। তার সঙ্গে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে জারি করা সর্বশেষ জনবল কাঠামো অনুযায়ী আকাঙ্ক্ষিত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। আবেদনকারীর বয়স ২০২০ সালের ১ জানুয়ারি পর্যন্ত ৩৫ বা তার কম বয়স হতে হবে। তবে শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ইনডেক্সধারী এবং ২০১৮ সালের ১২ জুনের আগে যারা শিক্ষক নিবন্ধন সনদ লাভ করেছেন তাদের ক্ষেত্রে বয়সসীমা শিথিল থাকবে। শিক্ষক নিয়োগের জন্য আগ্রহী প্রার্থীরা নির্ধারিত সময়ের মধ্যে অনলাইনে আবেদন ও ফি জমা দিতে পারবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন