শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হেফাজতের শীর্ষ নেতা মাওলানা শফিক উদ্দিনের ইন্তেকাল

বিভিন্ন নেতৃবৃন্দের শোক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

খেলাফত মজলিসের নায়েবে আমীর ও হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন (৫৯) শুক্রবার দিবাগত রাতে রাজধানীর ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে ১ মেয়ে রেখে যান। বাংলাদেশে ইসলাম প্রতিষ্ঠার আন্দোলনের অগ্রগতিতে এবং খেলাফত প্রতিষ্ঠাল লক্ষ্যে উলামায়ে কেরাম ও দ্বীনদার বুদ্ধিজীবিদের সমন্বিত ধারা সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন। রাজপথের বিভিন্ন আন্দোলন সংগ্রামে তিনি সদা সক্রিয় ভূমিকা পালন করেন।

গতকাল সকালে সেগুনবাগিচা জামে মসজিদে মরহুমের নামাজে জানাজা শেষে তার লাশ দাফনের উদ্দেশ্যে তাঁর গ্রামের বাড়ী সুনামগঞ্জের ছাতকের গোবিন্দগঞ্জে নিয়ে যাওয়া হয়। জানাজায় খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের, বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান, জমিয়তে উলামায়ে ইসলামের সহ-সভাপতি মাওলানা আবদুর রব ইউসুফী, ইসলামী ঐক্য আন্দোলনের আমীর ড: ঈসা শাহেদী, হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক, জমিয়তে উলামায়ে ইসলামের ভারপ্রাপ্ত মহাসচিব শাইখুল হাদিস ড. গোলাম মহিউদ্দিন ইকরাম, খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী, হেফাজতের ঢাকা মহানগরী সভাপতি মাওলানা জুনায়েদ আল হাবীব, ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলমসহ অন্যান্য নেতৃবৃন্দ অংশ নেন।

মরহুমের ইন্তেকালে যেসব নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ এবং তার রূহের মাগফিরাত কামনা করেছেন তারা হচ্ছেন, খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের, ইসলামী ঐক্য আন্দোলনের কেন্দ্রীয় আমীর ডক্টর মাওলানা মুহাম্মদ ঈসা শাহেদী ও সেক্রেটারী জেনারেল অধ্যাপক তারেকুল হাসান,সম্মিলিত ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা জাফরুল্লাহ খান ও মহাসচিব অ্যাডভোকেট খায়রুল আহসান, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, ভারপ্রাপ্ত মহাসচিব ফারুক রহমান ও সিনিয়র ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন