সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৫ আশ্বিন ১৪২৮, ১২ সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

মোহনগঞ্জ এক্সপ্রেস উদ্বোধন করলেন রেলমন্ত্রী

প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : ঢাকা-নেত্রকোনা-মোহনগঞ্জ রেলপথে মোহনগঞ্জ এক্সপ্রেস নামে নতুন একটি আন্তঃনগর ট্রেন চালু হলো। গতকাল বৃহস্পতিবার দুপুরে ট্রেনটির শুভ উদ্বোধন করেন রেলমন্ত্রী মো: মুজিবুল হক। উদ্বোধন অনুষ্ঠানে মহাপরিচালক মো: আমজাদ হোসেনসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  
কমলাপুর রেলস্টেশনের স্টেশন ম্যানেজার সীতাংশু চক্রবর্তী জানান,  মোহনগঞ্জ এক্সপ্রেস ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে বেলা ২টা ২০ মিনিটে ছাড়বে এবং রাত ৮টা ৪০ মিনিটে মোহনগঞ্জ রেলওয়ে স্টেশনে  পৌঁছবে। আবার রাত সাড়ে ১১টায় মোহনগঞ্জ থেকে ছেড়ে পরদিন ভোর ৬টায় ঢাকা আসবে। পথিমধ্যে ঢাকা বিমানবন্দর, গফরগাঁও, ময়মনসিংহ, গৌরীপুর, শ্যামগঞ্জ, নেত্রকোনা, ঠাকুরাকোনা, বারহাট্টা স্টেশনে দাঁড়াবে।
১৪টি কোচের  এই আন্তঃনগর ট্রেনে ৬৫৬টি আসনের মধ্যে শুধু মোহনগঞ্জ স্টেশন থেকে ঢাকাগামী যাত্রীদের জন্য ২৩৩টি আসন বরাদ্দ রাখা হয়েছে। স্টেশনের কাউন্টার ও অনলাইনের মাধ্যমে এ ট্রেনের টিকিট সংগ্রহ করা যাবে। সপ্তাহে সোমবার ছাড়া প্রতিদিনই ট্রেনটি  চলাচল করবে। নতুন এই ট্রেনে ৫৮ আসনের একটি এসি চেয়ার কোচ রয়েছে। আছে ২৭ আসনের একটি প্রথম শ্রেণীর কোচ। তিনটি শোভন চেয়ার কোচে ১৮০টি এবং ৭টি শোভন কোচে ৩৬০টি আসন থাকছে। একটি পাওয়ারকার ও একটি খাবার গাড়ি মিলিয়ে থাকছে আরো ৪০টি আসন। ভাড়া এসি চেয়ার ৪২৬ টাকা, শোভন চেয়ার ২২০ টাকা, শোভন সিট ১৮৫ টাকা এবং প্রথম শ্রেণী বার্থ ৪৯০ টাকা।






 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন