বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শৃঙ্খলা না থাকায় মহাসড়কে যানজট : ওবায়দুল কাদের

প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ঈদুল ফিতরের চেয়ে ঈদুল আজহায় ঘরমুখো মানুষের বাড়ি ফেরা নির্বিঘœ করা বড় চ্যালেঞ্জ মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এসময় একদিকে রাস্তার পাশে পশুরহাট বসে, অন্যদিকে পশুবাহী গাড়ি মহাসড়কে চলাচল করে। এসব গাড়ি ধীরগতিতে চলাচল করার কারণে যানজট তৈরি হয়।
সড়কে শৃঙ্খলা না থাকার কারণেই যানজট সৃষ্টি হয় উল্লেখ করে মন্ত্রী বলেন, আমাদেও ধৈর্য কম। তাই একটু দেরি হলেই চালকরা উল্টোদিক দিয়ে চলাচল করে। এই মানসিকতার পরিবর্তন করতে হবে। আর এটা রাতারাতি করা সম্ভব নয়। ফলে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনাই এখন বড় চ্যালেঞ্জ।
গতকাল (বৃহস্পতিবার) নগরীর সিটি গেইট এলাকায় মহাসড়কে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত পরিদর্শনে এসে সাংবাদিকদের একথা বলে ওবায়দুল কাদের। আগামী মাসেই কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে জানিয়ে তিনি বলেন, চীনের প্রেসিডেন্ট ও বাংলাদেশের প্রধানমন্ত্রী যৌথভাবে কর্ণফুলী টানেল নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপনের মাধ্যমে কাজের শুভ সূচনা হবে।
জিটুজি ভিত্তিতে কর্ণফুলী টানেল নির্মাণ হচ্ছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ৯ হাজার কোটি টাকার মধ্যে ৬ হাজার কোটি টাকা ঋণ দেবে চীন সরকার। এ মাসেই ঋণ চুক্তি হবে। ২০১৯ সালের মধ্যে নির্মাণ কাজ শেষ করার সম্ভাবনা রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন