রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পবিত্র কুরআনের ২৬ আয়াত অপসারণ চেয়ে করা ‘রিট’ বাতিল করলো ভারতের সুপ্রিম কোর্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২১, ৫:১১ পিএম

পবিত্র কোরআনুল কারীম থেকে ২৬টি আয়াত অপসারণ চেয়ে সম্প্রতি আদালতে একটি রিট দায়ের করেছিলেন ভারতের উত্তরপ্রদেশের শিয়া ওয়াকফ বোর্ডের সাবেক চেয়ারম্যান সৈয়দ ওয়াসিম রিজভী। তার এই রিট আবেদন বাতিল করে দিয়েছেন দেশটির সুপ্রিম কোর্ট। - ইন্ডিয়া ডটকম

একইসঙ্গে পিটিশন দাখিল করার ব্যয় হিসাবে আবেদনকারীকে ৫০ হাজার রুপি ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিয়েছেন আদালত। আজ সোমবার বিচারপতি আরএফ নরিমনের নেতৃত্বাধীন বেঞ্চ এ আদেশ দেন। এদিন আদালতে রিট আবেদনটিকে ‘বাজে’ বলে আখ্যায়িত করেন বিচারক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ম নাছিরউদ্দীন শাহ ১২ এপ্রিল, ২০২১, ৭:২৬ পিএম says : 0
পৃথিবীর কোন আদালতে পবিত্র কোরানের একটি অক্ষর পরিবর্তনের ক্ষমতা নেই। লৌহ মাহফুজের পবিত্র কোরান এই পবিত্র কোরানের একমাত্র হেফাজতকারী স্বয়ংআল্লাহ আমরা মুসলমানরা পবিত্র কোরানের তরজুমাসহ পবিত্র কোরান বুঝে পড়তাম কখনো আমাদের দ্বারা অন‍্যার অবিচার জুলুম দূন্নীতি করা সম্ভব হতোনা।আমরা অবশ্যই নামাজের মত গুরুত্বপূর্ণ মর্যাদাবান আল্লাহরনির্দেশ অমান্য করতাম না। রাষ্ট্রযদি নামাজ পবিত্র কোরানের বিধিবিধান পবিত্র সুন্নতের প্রতি শ্রদ্ধাবোধ নিয়ে মানুষকে নামাজের প্রতি আহবান জানান পবিত্র কোরানের আয়াত পবিত্র হাদীসের মাধ্যমে মানুষকে ব‍্যাক্তিজীবন পারিবারিক জীবন রাষ্ট্রীয় জীবন অত্যন্ত শৃংখলা মাঝেইশান্তি পিরে আসতো। আল্লাহর ভয়ে মানুষ অন‍্যায় করতে পারতো না। আলেম সমাজ বিভিন্ন দলে বিভক্ত হয়ে মারামারীতে লিপ্ত কেন?ইউটিউবের বিতরে ইসলাম প্রচারণার পদ্ধতি কেন? বিভিন্ন ওয়াইজ মাহফিল পবিত্র লৌহ মাহফুজের কোরান ইসলামের মর্মবাণী ইসলামীক অনুষ্ঠান প্রচারণা সহজ পদ্ধতি এইগুলো আল্লাহর বিধিবিধান মতে শরিয়ত মতে পবিত্র কোরান হাদীসের আলোকে করা যাবে কিনা??জায়েজ কিনা?? এই সবের উপর সওয়াব হবে কিনা?? ইত্যাদির বিষয়ে মতামত প্রকাশ করার যোগ্য আধ‍্যাত্বিক ধর্মীয় মানুষ বাংলাদেশে কি নাই?? বিজ্ঞানও প্রযুক্তি এই অভানীয় অগ্রগতি উন্নয়নে ইসলামের পবিত্র কোরানের বাণী প্রচারণার সত্যিকারের ছাওয়াব হচ্ছে। দুনিয়ায় দৃষ্টি বিজ্ঞানবোধ সম্পন্ন মানুষ আমাকে তুচ্ছতাচ্ছিল্য করবেন। যখনই দেখতে পায় রাস্তায় মোড়ে মোড়ে পবিত্র কোরান যন্ত্রের মাধ্যমে শুনানো হচ্ছে। এটি কি কোরান ইজ্জত করা নাকি বেইজ্জত করা হচ্ছে?? অপবিত্র নিকৃষ্ট বিভিন্ন খারাপ"""প্লিম"""বিজ্ঞানের কম্পিউটার টেকনোলজির যুগের দোহাই ইসলামের পবিত্র কোরান হাদীসের মর্মবাণী গুলো রাখা যাবে কিনা?? আমার ইবাদত বন্দেগী আল্লাহ্ রাসুল(সাঃ)অনুসৃত সুন্নতের মধ্যে আছে কিনা??প্রিয় নবী (সাঃ)ধর্মনিয়ে বাড়াবাড়ি করতে করতে বণী ইসরাইল ৭২ ফেরকা হয়েছিল। আর আমার উম্মতেরা ৭৩ ফেরকা হবে ৭২ফেরকা জাহান্নামী একটি মাত্র হকের উপর প্রতিষ্টিত অটল থাকবে যেটির ইবাদত বন্দেগী হবে প্রিয়নবী(সাঃ) সাহেবায়ে কেরামের পবিত্র সুন্নতেরউপর পরিপূর্ণ প্রতিষ্টিত আজ পৃথিবীতে দুইশতকোটি অদিক মুসলমানদের বসবাস এত বিশালসংখ্যক মুসলমান থাকা সত্বেও রাষ্ট্রে রাষ্ট্রে এই মুসলিম শাসকগোষ্ঠী ইসলামের মাঝে ঐক্যবদ্ধ নেই কেন? পছিশ কোটি মুসলমানদের অবস্থান ভারতে ইহুদী কাফের এর দালাল পবিত্র কোরান অবমাননাকর মামলা করেছেন ঐক্যবদ্ধ ইসলামীদেশ গুলো প্রতিবাদমুখর ছিলনা কেন? মহাজ্ঞানী আল্লাহ্ মহাবিজ্ঞানী মহাপরাক্রমশালী আল্লাহর সৃষ্টি নিখুঁত শূণ্যের উপর সূর্য চন্দ্র গ্রহ নক্ষত্র সিমাহীন মহাশূণ‍্যে যার যার কক্ষপথে সাতারকাটছে একমাত্র আল্লাহর নির্দেশনায়।ক্ষুদ্র এই মাঠির গ্রহটিও অবিরাম গুরছে।এইগুলো শুধুমাত্র জ্ঞানীদের জন্যে নিদর্শন স্বরুপ। আল্লাহর বিশালাকার রাজত্বে ক্ষুদ্র মানুষ গুলো স্থায়ি আচরণ করছে কেন? আল্লাহ আমাদের বুঝার জানার তৌফিক দেন। আমিন।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন