ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

মহিলা দলের ৩৮তম প্রতিষ্ঠাবাষির্কী পালিত শহীদ জিয়ার মাজারে শ্রদ্ধা নিবেদন

প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নানা আয়োজনের মধ্য দিয়ে সারা দেশে সংগঠনের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে জাতীয়তাবাদী মহিলা দল। ১৯৭৮ সালের ৯ সেপ্টেম্বর মহিলা দল প্রতিষ্ঠা করেন জিয়াউর রহমান। দিবসটি উপলক্ষ্যে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল মহিলা দলের নেতাকর্মীদের নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন করেছেন। তারা মরহুম নেতার রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করেন। এ সময়ে এছাড়াও সারা দেশে কর্মসূচি পালন করেছে স্থানীয় মহিলা দল নেতাকর্মীরা। এরপর সাংবাদিকদের সঙ্গে কথা বলে মির্জা ফখরুল। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর বক্তব্যের প্রতি ইংগিত করে তিনি বলেন, গতকালও (বৃহস্পতিবার) একজন মন্ত্রী তিনি হুমকি দিয়েছেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজার তারা সরিয়ে নেবেন। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি, প্রতিবাদ করছি।
আমরা জানাতে চাই, জিয়াউর রহমানের সাহেবের পদক সরিয়ে নিয়ে অথবা তার মাজার সরিয়ে নিয়ে তাকে ছোট করা যাবে না। এই বীর মুক্তিযোদ্ধা বাংলাদেশের ১৬ কোটি মানুষের হৃদয়ে অবস্থান করেন।
সরকারের এহেন কর্মকা-ের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, আমরা মনে করি, এই ধরণের কর্মকা-, এই ধরনের সিদ্ধান্ত শুধু তাদেরকেই (ক্ষমতাসীন সরকার) আরো ছোট করবে, সংকীর্ণ করবে এবং জনগণ থেকে আরো বিচ্ছিন্ন করবে। এ সময় মহিলা দলের সভানেত্রী নুরে আরা সাফা, সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, মহিলা নেত্রী রেহানা আখতার রানু, বিলকিস জাহান শিরিন, হালিমা নেওয়াজ আরলী, ফরিদা ইয়াসমীন প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
নেত্রকোনায় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
নেত্রকোনা জেলা সংবাদদাতা : জাতীয়তাবাদী মহিলা দলের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেত্রকোনা জেলা মহিলা দলের উদ্যোগে গতকাল শুক্রবার বিকাল ৪টায় ছোট বাজারস্থ দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
জেলা মহিলা দলের আহ্বায়ক বিএনপি কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এডভোকেট ড. আরিফা জেসমিন নাহীনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা মহিলা দলের যুগ্ম আহবায়ক জেলা বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক সাবিনা দেওয়ান রনু, জেলা বিএনপির সহ-মহিলা বিষয়ক সম্পাদক পারভীন আক্তার, রেহানা তালুকদার, জেলা বিএনপির সহ-সাংস্কৃতিক সম্পাদক হাফিজা ইসলাম, নারী নেত্রী হাজেরা বেগম, আলেয়া বেগম, নাঈমা খানম ও মাহমুদা খানম প্রমূখ। পরে প্রতিষ্ঠাবার্ষিকীর কেককাটা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন