শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মিনা যাত্রা হজের আনুষ্ঠানিকতা শুরু করেছেন সফরসঙ্গীসহ খালেদা জিয়া

প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মিনা যাত্রার মধ্যদিয়ে গতরাতে হজের আনুষ্ঠানিকতা শুরু করেছেন বিএনপি চেয়ারপারসন ও ২০ দলীয় প্রধান বেগম খালেদা জিয়া ও তার সফরসঙ্গীরা। রাজকীয় ব্যবস্থাপনায় তাদের মিনায় নিয়ে যাওয়া হয়। সেখানে সউদী সরকারের খাস মেহমানদের জন্য নির্ধারিত তাঁবুতে তারা অবস্থান করবেন। আজ রাতে তাদের নিয়ে যাওয়া হবে আরাফাতের ময়দানে। আগামীকাল সেখানে অবস্থানের মধ্য দিয়ে হজ পালন করবেন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পরিবারের সদস্য ও সঙ্গীরা। এর আগে বড় ছেলে তারেক রহমানসহ পরিবারের সদস্যদের নিয়ে গতকাল মসজিদুল হারামে জুমা আদায় করেন তিনি।
সউদী আরব শাখা বিএনপি’র প্রধান উপদেষ্টা আব্দুর রহমান ইনকিলাবকে জানান, ম্যাডাম (খালেদা জিয়া) পরিবারের সদস্যদের নিয়ে গত বৃহস্পতিবার রাতে কাবা শরীফ তওয়াফের মাধ্যমে ওমরাহ পালন করেন। তারা মসজিদুল হারামে নামাজও আদায় করেছেন। ওমরাহ পালনকালে বেগম খালেদা জিয়ার সঙ্গে ছিলেন, তার বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, স্ত্রী জোবাইদা রহমান, মেয়ে জাইমা রহমান, মরহুম আরাফাত রহমানের স্ত্রী শর্মিলা রহমান সিঁথি, খালেদা জিয়ার সঙ্গে ঢাকা থেকে আসা তার উপদেষ্টা কাউন্সিলের সদস্য এনামুল হক চৌধুরী, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক শরীফ শাহ কামাল তাজ, একান্ত সচিব আব্দুস সাত্তার, আলোকচিত্রী নুরুউদ্দিন আহমেদ, গৃহকর্মী ফাতেমা বেগম এবং মক্কায় অবস্থানরত দলীয় নেতাকর্মীরা।
এর আগে গত বুধবার সউদী বাদশার সালমান বিন আব্দুুল আজিজের আমন্ত্রণে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ তার পরিবারের সদস্যরা ঢাকা থেকে জেদ্দা যান। জেদ্দায় রয়েল প্যালেসে সাময়িক অবস্থানের পর সড়কপথে পবিত্র মক্কায় যান।
খালেদা জিয়ার এটি তৃতীয় হজ। ১৯৯১ সালে প্রধানমন্ত্রী থাকাকালে একবার এবং ১৯৯৭ সালে বিরোধী দলে থাকাকালে তিনি হজ করেন। তবে প্রায় প্রতিবছরই রমজানে তিনি ওমরাহ পালন করছেন। ৮ বছর ধরে যুক্তরাজ্যে চিকিৎসার জন্য অবস্থান করা বড় ছেলে তারেক রহমানকে নিয়ে ২০১৪ সালের জুলাই মাসে ওমরাহ পালন করেছিলেন বিএনপি প্রধান বেগম খালেদা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন