বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অতিরিক্ত ভাড়ার অভিযোগ সঠিক নয়-শাজাহান খান

প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চাঁদপুর জেলা সংবাদদাতা : নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, ঈদ ঘিরে লঞ্চগুলোতে অতিরিক্ত ভাড়া আদায় করার অভিযোগ পাওয়া যায়নি।
গতকাল শনিবার দুপুরে চাঁদপুরের হরিণা ফেরিঘাট পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। এ ছাড়া লঞ্চে অতিরিক্ত যাত্রী বহনের অভিযোগ পুরোপুরি সঠিক নয়। কারণ, লঞ্চে অন্য সময় যাত্রীদের পাশাপাশি প্রচুর পণ্য বহন করা হয়। ঈদের সময় ছাদে বা লঞ্চের ভেতরে অতিরিক্ত যাত্রী দেখা গেলেও তা অতিরিক্ত নয়।
মন্ত্রী আরো বলেন, গত ৯ মাসে কোনো নৌ-দুর্ঘটনা হয়নি। আর কটি মাস পার করতে পারলে আমরা ২০১৬ সালকে নৌ-দুর্ঘটনামুক্ত একটি বছর হিসেবে ঘোষণা করতে পারব।
নৌ-পরিবহন মন্ত্রী মো. শাজাহান খান এমপি শনিবার সকাল সোয়া ১০টায় চাঁদপুর স্টেডিয়ামে হেলিকপ্টারযোগে অবতরণ করেন।
মন্ত্রী আরো বলেন, ‘বাংলাদেশে যতগুলো ফেরিঘাট ও লঞ্চঘাট পরিদর্শন করছি, সবগুলোতে বিভিন্ন সমস্যা সমাধানের ব্যবস্থা করছি।’
তিনি আরো জানান, ‘স্পেশালি ঈদের জন্য নৌ-কমিউনিটি পুলিশ রয়েছে। তারা সদরঘাটসহ বড় লঞ্চঘাটে দায়িত্ব পালন করছেন।’ এসময় নৌ-মন্ত্রণালয়ের সচিব, বিআইডব্লিউটিএর চেয়ারম্যানসহ চাঁদপুর জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
মন্ত্রীকে চাঁদপুর স্টেডিয়ামে হেলিকপ্টার থেকে নামার সাথে সাথেই স্বাগত জানান, জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল, পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা আ’লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, প্রেসক্লাব সভাপতি বিএম হান্নানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
দৌলতদিয়া ঘাট পরিদর্শন
গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, ঈদে ঘরমুখো মানুষ আবার ঈদ শেষে অফিসগামী মানুষের যাতে নাকাল না হতে হয় সে জন্য ঘাট কর্তৃপক্ষ তৎপর রয়েছে। জিও ব্যাগ ফেলে আপাতত ঘাট ঠিক করা হবে। ঈদের পর স্থানীয় সংসদ সদস্য, নৌপরিবহন মন্ত্রণালয়, বিআইডব্লিউটিএ সবাই মিলে এমন একটি ব্যবস্থা গ্রহণ করা হবে যাতে আগামী বছর আর এমন ভোগান্তি না হয়। দৌলতদিয়া ঘাট সচল রাখতে বিআইডব্লিউটিসি-বিআইডব্লিউটিএ সবাই কাজ করছে। এবার ¯্রােতের কারণে ঘাটগুলো ঠিক থাকছে না।
গতকাল শনিবার বিকেলে দক্ষিণাঞ্চলের গুরুত্বপূর্ণ নৌপথ দৌলতদিয়া-পাটুরিয়ার দৌলতদিয়া ৩ ও ৪ নম্বর ঘাট পরিদর্শন শেষে মন্ত্রী এসব কথা বলেন ।
এ সময় নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান ছাড়াও উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ কাজী কেরামত আলী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুন নাহার চৌধুরী লাভলী, রাজবাড়ীর জেলা প্রশাসক জিনাত আরা, রাজবাড়ীর পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম, রাজবাড়ীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: মনোয়ার হোসেন মোল্লা, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব আশরাফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার আছাদুজ্জামান আছাদ, গোয়ালন্দ উপজেলার নির্বাহী কর্মকর্তা পঙ্কজ ঘোষ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন