ঢাকা, বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮, ২৯ রমজান ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

আজ থেকে চলবে সউদী এয়ারলাইন্সের ফ্লাইট

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

সউদী এয়ারলাইন্সের ফ্লাইট আজ বৃহস্পতিবার থেকে নিয়মিত চলবে। সউদী এয়ারলাইন্সের ব্যবস্থাপক জাহিদুল আবেদীন গতকাল বুধবার জানান, গত ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত সব সউদী প্রবাসী যাত্রীদের টিকিট হালনাগাদ করা হয়েছে। বুধবার টিকিট দেওয়া শেষ হলেই ২১ এপ্রিল পর্যন্ত সবার সউদীতে ফিরে যাওয়ার ব্যবস্থা সম্পন্ন হবে। আজ বৃহস্পতিবার থেকে যাদের যেই দিনে যাওয়ার টিকিট, তারা নিয়মিত ফ্লাইটে যেতে পারবেন।
গত ১৪ এপ্রিল থেকে ছুটি কাটিয়ে দেশ থেকে নিজ নিজ কর্মস্থলে ফিরে যাওয়া অনিশ্চিত হয়ে পড়ে সউদী প্রবাসীদের। লকডাউনের কারণে সউদী এয়ারলাইন্সসহ সব আন্তর্জাতিক ফ্লাইট চলাচল বন্ধ হয়ে যায়। ভিসা ও টিকিটের মেয়াদ শেষ হয়ে আসলে প্রবাসী যাত্রীরা রাজধানীর কারওয়ান বাজারের সউদী এয়ারলাইন্সের প্রধান কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন। এরপর গত ১৭ এপ্রিল থেকে সউদীতে ফিরে যাওয়ার জন্য বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করে সউদী এয়ারলাইন্স কর্তৃপক্ষ। সেই অনুযায়ী ১৪ এপ্রিল থেকে যাদের টিকিট ছিল, তাদের ক্রমান্বয়ে ফিরে যাওয়ার টিকিট দেওয়া শুরু করে সউদী এয়ারলাইন্স কর্তৃপক্ষ। এরই ধারাবাহিকতায় গতকাল বুধবার সকাল থেকেই সউদী এয়ারলাইন্সের অফিসের সামনে টিকিট নেওয়ার জন্য ভিড় করেন কয়েক শত প্রবাসী যাত্রী।
তীব্র গরমের মধ্যেও ভোর থেকেই রাজধানীর কারওয়ান বাজারের সোনারগাঁও হোটেলের সামনে যাত্রীরা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করেন টিকিটের জন্য। এ সময় যাত্রীদের মধ্যে সামাজিক দূরত্ব মানতে দেখা যায়নি। সবার মুখেই মাস্ক থাকলেও তা যথাযথভাবে লাগানো ছিলো না। এদিকে, বিভিন্ন তারিখের টিকিট থাকার পরও সঠিক সময়ে না জানার কারণে অনেকে আসতে পারেননি। গতকাল এরকম কয়েকজন যাত্রীর সঙ্গে কথা বলে জানা গেছে, তাদের বেশিরভাগই ফিরে যাওয়ার টিকিট পেয়েছেন। এদের মধ্যে রয়েছেন ফেনীর পেয়ার আহমেদ, কুমিল্লার মহসিন মিয়া, নারায়ণগঞ্জের আল আমিন, গাজীপুরের বজলুর রহমান, চাঁদপুরের মনির হোসেন, হবিগঞ্জের রাজু খান, লক্ষীপুরের ফরহাদ উদ্দিন। তারা টিকিট নিয়ে হাসি মুখে ফিরে গেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন