বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাজধানীতে মুভমেন্ট পাস নিয়ে হেরোইন সাপ্লাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২১, ১২:১০ এএম

করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত জনজীবন। ভাইরাসটির সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে কঠোর নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার। তবে এ সময়ে মুভমেন্ট পাস নিয়ে জরুরি কাজে ঘরে বাইরে বের হওয়ারও সুযোগ দেয়া হয়েছে। এ সুযোগের অপব্যবহার করছেন অনেকেই। মাস্ক, স্যানিটাইজার পরিবহনের জন্য মুভমেন্ট পাস নিয়ে হেরোইন ব্যবসা করছে এমন অভিযোগে রাজধানী থেকে একজনকে গ্রেফতার করেছে র‌্যাব।
ওই মাদক ব্যবসায়ীর নাম মো. সৌমিক আহমেদ সিদ্দিকী (৪২)। গত বুধবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে রাজধানীর মোহাম্মদপুর থানাধীন টাউনহল মার্কেটের সামনে থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব-২ এর একটি দল। এ সময় তার কাছে থাকা ৩২০ গ্রাম হেরোইন উদ্ধার ও মাদক পরিবহনে প্রাইভেটকার জব্দ করা হয়।
র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. আবদুল্লাহ আল মামুন জানান, র‌্যাব-২ এর একটি আভিযানিক দল গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে, মাদক ব্যবসায়ীদের একটি চক্রের কতিপয় সদস্য মাদকের একটি বড় চালান নিয়ে সীমান্ত এলাকা থেকে রাজধানীর মোহাম্মদপুর এলাকার মাদক ব্যবসায়ীদের কাছে হস্তান্তরের উদ্দেশে আসছেন। ওই তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ মাদক চালানটি আটক করার জন্য গোয়েন্দা নজরদারি শুরু করে এবং চালানটির গতিবিধি অনুসরণ করতে থাকে। বুধবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে র‌্যাব-২ এর আভিযানিক দল রাজধানী ঢাকার মোহাম্মদপুর থানাধীন টাউনহল মার্কেটের সামনে পাকা রাস্তার উপর বিশেষ চেকপোস্ট স্থাপন করে হেরোইনসহ সৌমিক আহম্মেদ সিদ্দিকী নামের ওই আন্তঃজেলা মাদক কারবারি চক্রের সদস্যকে গ্রেফতার করে।
প্রাথমিক অনুসন্ধান ও জিজ্ঞাসাবাদে জানা যায়, বর্তমানে করোনা পরিস্থিতিতে মাস্কের ও স্যানিটাইজারের ব্যাপক চাহিদা থাকায় মাস্ক/স্যানিটাইজার সাপ্লাইয়ের নামে মুভমেন্ট পাস নিয়ে এর অন্তরালে সে দেশের বিভিন্ন এলাকা থেকে মাদক বহন ও রাজধানীর বিভিন্ন মাদক কারবারিদের কাছে হস্তান্তর করে আসছিলেন। তিনি দীর্ঘদিন ধরে সীমান্তবর্তী এলাকা থেকে মাদক কিনে সুকৌশলে ঢাকায় নিয়ে এসে সরবরাহ ও বিক্রয় করে আসছিলেন। তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ প্রক্রিয়াধীন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন