ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ০৯ ভাদ্র ১৪২৬, ২২ যিলহজ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

কোথাও কোনো যানজট নেই : ওবায়দুল কাদের

প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দাবি করেছেন, মহাসড়কগুলোর কোথাও কোনো যানজট নেই। মানুষ নিরাপদেই বাড়ি ফিরছে। গতকাল রোববার দুপুরে মহাসড়ক পরিদর্শন করে নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভুলতা এলাকায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, উগ্রবাদ হামলা হবে না, তা উড়িয়ে দেয়া যায় না। উগ্রবাদী হামলার আশঙ্কা থাকছে। মন্ত্রী আরো বলেন, গতকালও রাজধানীর আজিমপুরে নারী উগ্রবাদীদের গ্রেফতার করেছে পুলিশ। ওই অভিযানে এক জঙ্গি নিহত হয়েছে। গত রমজানের ঈদে শোলাকিয়ায় হামলার চেষ্টা চালিয়েছে। এসব কারণে ঈদের জামাতে সম্ভাব্য জায়গায় সারাদেশে নিরাপত্তা জোরদার করা হয়েছে।
 এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের যান রাজধানীর মহাখালী বাস টার্মিনালে। গাড়ি থেকে নেমেই যাত্রীভর্তি গণপরিবহনের দিকে ছুটলেন তিনি। তখন যাত্রী নিয়ে ছেড়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল বিভিন্ন পরিবহনের বাস। এ সময় নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া নেয়া হয়েছে কি না বাসের ভেতরের যাত্রীদের জিজ্ঞেস করেন মন্ত্রী। তখন একাধিক যাত্রী বাস কর্তৃপক্ষের বিরুদ্ধে বাড়তি ভাড়া আদায়ের কথা জানান তাকে। সঙ্গে সঙ্গে বাসের চালক, সুপারভাইজার, হেলপারকে অতিরিক্ত ভাড়া ফেরত দিতে নির্দেশ দেন তিনি। এক যাত্রী মন্ত্রীর কাছে অভিযোগ করেন, নেত্রকোনার ভাড়া ৩০০ টাকা, আজকে নেয়া হচ্ছে ৬০০ টাকা। তখন মন্ত্রী অতিরিক্ত ভাড়া ফেরত দিতে বলেন। একই সঙ্গে এসব গাড়ির নাম ও নম্বর লিখে রাখতে পরিবহন কর্মকর্তাদের নির্দেশ দেন। টার্মিনাল থেকে যাওয়ার সময় মন্ত্রী বাস কর্তৃপক্ষকে যে রোডে যা ভাড়া নির্ধারিত আছে সেই ভাড়ার অতিরিক্ত কোনো অর্থ না নিতে বলে যান। এ সময় বিআরটিএকে একটি অথর্ব প্রতিষ্ঠান হিসেবে মন্তব্য করেন সড়কমন্ত্রী। টার্মিনালে বেশ কিছু কাউন্টার ঘুরে ঘুরে অতিরিক্ত ভাড়া আদায়ে যাত্রীদের একাধিক অভিযোগ শোনেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন