বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সাঁথিয়ায় ভিজিএফের ১২৯ বস্তা চালসহ ব্যবসায়ী আটক

প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

পাবনা জেলা সংবাদদাতা : পাবনার সাঁথিয়া  উপজেলাধীন  নাগ ডেমরা ইউনিয়ন পরিষদের ভিজিএফের বিক্রি করা ১২৯ বস্তা চালসহ এক ব্যক্তিকে আটক করেছে উপজেলা প্রশাসন। আটক ব্যক্তি সোনাতলা বাজারের ব্যবসায়ী শ্রী শ্যামল কুমার। রোববার দুপুরে সাঁথিয়া উপজেলার নাগ ডেমরা ইউনিয়নের সোনাতলা বাজার থেকে চালসহ ব্যবসায়ীকে আটক করা হয়।
সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, গোপন সংবাদে জানতে পারেন যে, পবিত্র  ঈদ উপলক্ষে উপজেলার নাগ ডেমরা ইউনিয়ন পরিষদের দরিদ্র মানুষের জন্য বরাদ্দকৃত ভিজিএফের চাল চেয়ারম্যান বিক্রি করে দিয়েছেন। এই সংবাদের পরিপ্রেক্ষিতে উপজেলা প্রশাসন ও পুলিশকে সাথে নিয়ে নাগ ডেমরা ইউনিয়নের সোনাতলা বাজারের ব্যবসায়ী শ্রী শ্যামল কুমারের দোকানে অভিযান চালিয়ে ১২৯ বস্তা বিক্রি ভিজিএফের চাল খাদ্য অধিদপ্তরের বস্তাসহ জব্দ করা হয়। ওই ব্যবসায়ীকেও আটক করা হয়।  ধৃত ব্যবসায়ী শ্যামল কুমারকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কে তার কাছে ইউনিয়ন পরিষদের চাল বিক্রি করেছে বিষয়টি তদন্ত করা হচ্ছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম আজাদ বাদি হয়ে সাঁথিয়া থানায় এ ব্যাপারে একটি মামলা দায়েরের প্রস্তুতি নিয়েছেন বলে এ রিপোর্ট লেখা পর্যন্ত জানা গেছে।
এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম আজাদ সাংবাদিকদের বলেন, নাগ ডেমরা ইউনিয়ন পরিষদে ঈদের আগে মোট ২১ টন ৭০ কেজি চালের বরাদ্দ দেয়া হয়। এই চাল সমাজের অসহায় ও দরিদ্র মানুষের জন্য।
নাগ ডেমরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন অর রশিদ বিষয়টি অস্বীকার করলেও স্থানীয়রা তার বিরুদ্ধে চাল বিক্রির অভিযোগ করেছেন। সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে জানান,  এ বিষয়ে উপজেলা প্রশাসন থানায় এজাহার করবেন বলে তাকে জানানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন