সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৩ করোনা রোগীসহ দেশে ফিরেছেন ৫১০ বাংলাদেশি

বেনাপোল স্থলবন্দর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২১, ১২:০৩ এএম

করোনার সংক্রমণ প্রতিরোধে ভারত থেকে পাসপোর্টধারী যাত্রীদের বাংলাদেশে প্রবেশে ১৪ দিনের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। তবে, ভারতে আটকেপড়া বাংলাদেশি যাত্রীরা দূতাবাসের বিশেষ অনুমতি নিয়ে দেশে ফিরতে শুরু করেছেন। গত তিন দিনে গতকাল বৃহস্পতিবার সকাল পর্যন্ত ভারত থেকে তিন করোনা রোগীসহ ৫১০ জন বাংলাদেশি বেনাপোল স্থলবন্দর দিয়ে দেশে ফিরেছেন। অন্যদিকে বাংলাদেশ থেকে ১০৯ জন ভারতীয় তাদের দেশে ফিরেছেন।

বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার আশরাফুজ্জামান বলেন, ভারতফেরত বাংলাদেশিদের বেনাপোল বন্দর এলাকার সাতটি আবাসিক হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। সেখানে সব খরচ যাত্রীদের বহন করতে হচ্ছে। এছাড়া, তাদের মধ্যে তিন বাংলাদেশি করোনা পজিটিভ। এই তিন জনকে যশোর সদর হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়েছে।

বেনাপোল ইমিগ্রেশন ওসি আহসান হাবিব বলেন, বাংলাদেশি উপ-হাইকমিশনারের ছাড়পত্র থাকায় আটকে পড়া ৫১০ যাত্রী দেশে ফিরেছেন। আজ ভারতে ফিরেছেন ৬৭ জন। তবে, নিষেধাজ্ঞার পর থেকে নতুন করে কোনো বাংলাদেশি ভারতে যায়নি এবং ভারত থেকেও আসেনি।
যশোরের সিভিল সার্জন আবু শাহীন বলেন, ভারতফেরত তিন করোনা রোগীকে করোনা ইউনিটে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের করোনা নেগেটিভ এলে তখন বাড়িতে ফেরার অনুমতি দেওয়া হবে। আর অবস্থা আরও খারাপ হলে প্রয়োজনে আইসিইউ ইউনিটে নেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন