ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

এবার ভাড়া বিমানে দেশ ছেড়েছেন বসুন্ধরার এমডির স্ত্রী–সন্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২১, ১১:৫১ পিএম | আপডেট : ১২:১২ এএম, ৩০ এপ্রিল, ২০২১

মোসারাত জাহান (মুনিয়া) কে আত্মহত্যায় প্ররোচনা মামলার একমাত্র আসামি সায়েম সোবহান আনভীরের স্ত্রী-সন্তান ও পরিবারের কয়েক সদস্য দেশ ছেড়েছেন। আজ বৃহস্পতিবার রাতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ও অভিবাসন পুলিশের একটি সূত্র এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছে।

আনভীরের বিরুদ্ধে মামলা হওয়ার তিন দিনের মাথায় তাঁরা দেশ ছাড়লেন।বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান বলেন, বুধবার তাঁরা একটি বিশেষ ফ্লাইটের অনুমতি নিয়েছেন। আজ তাঁদের দেশ ছাড়ার কথা। জানা গেছে, ফ্লাইটটি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিকেলে রওনা দেয়। এটির গন্তব্য দুবাইয়ের আল মাকতুম আন্তর্জাতিক বিমানবন্দর।

চার্টার্ড ফ্লাইটের (ভাড়া করা বিমান) সদস্য ছিলেন আটজন। যাত্রী তালিকা অনুযায়ী দেশ ছেড়েছেন সায়েম সোবহান আনভীরের স্ত্রী সাবরিনা সোবহান, তাদের দুই সন্তান (অপ্রাপ্তবয়স্ক বলে নাম লেখা হলো না), ছোট ভাই সাফওয়ান সোবহানের স্ত্রী ইয়াশা সোবহান এবং তাদের মেয়ে ও দুই পরিবারের তিনজন গৃহকর্মী ডায়ানা হার্নানডেজ চাকানান্দো, মোহাম্মদ কাদের মীর ও হোসনে আরা খাতুন। এর আগে সায়েম সোবহান আনভীরের ছোট ভাই সাফওয়ান সোবহানও দেশ ছাড়েন।

গত ২৬ এপ্রিল মামলা হওয়ার পর গত ২৭ এপ্রিল পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে সায়েম সোবহান আনভীরের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা আরোপ করেন আদালত। যদিও আনভীর দেশ ছেড়েছেন এমন প্রচার আছে। গতকাল বৃহস্পতিবার গুলশান বিভাগের উপকমিশনার সুদীপ কুমার চক্রবর্তী সাংবাদিকদের জানান, অভিবাসন কর্তৃপক্ষের ডেটা বেজের তথ্য অনুযায়ী সায়েম সোবহান আনভীর দেশেই আছেন। তিনি দুটি পাসপোর্ট ব্যবহার করেন। কোনোটি ব্যবহার করে গেছেন দেশত্যাগের কোনো তথ্য নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
মোঃ+দুলাল+মিয়া ৩০ এপ্রিল, ২০২১, ১২:০৯ এএম says : 0
সরকার পরিকল্পিত ভাবে ভারতে পাঠাইবে পরে ভারত থেকে দুবাইতে যাবে।বর্তমানে আপনারা যাচাই করে দেখেন সে ভারতে আছে সীমান্ত দিয়ে সরকার তাকে ভারত পাঠাইয়াছে। যখন সে ভারতে গিয়েছে নিশ্চিত হয়েছে তখন তাহার পরিবার পরিজন দেশ ছাড়ার সিদ্ধান্ত করেছে,এইটা সরকারের পলিসি,সোনার বাংলাদেশে কি বিচার হবে।যেখানে সংসদীয় পদ্ধতি সেখানে বিচার কিসের,সব দলীয় সংসদীয় পদ্ধতি দেশে থাকলে সাধারণ মানুষ বিচারের কথা দুরে থাক কিছুই পাবে না।
Total Reply(0)
Hero alam ৩০ এপ্রিল, ২০২১, ৪:২৫ এএম says : 0
I'm hero alam
Total Reply(0)
মোঃ রহমান ৩০ এপ্রিল, ২০২১, ৩:২৬ এএম says : 0
সরকারের যোগ সাজসেই এদের পলায়ন। এইজন্য দ্বৈত নাগিরিকদের সম্পর্কে সাবধান
Total Reply(0)
Mofassel Hossain ৩০ এপ্রিল, ২০২১, ৮:৫৭ এএম says : 0
আমি ভাবছি এই মহিলার কথা, আহা বেচারি। না পারছে সইতে না পারছে কইতে। বাকী জীবন এভাবেই কাটাতে হবে। আওয়াজ ও করতে পারবেনা।
Total Reply(0)
কাজী মোহাম্মদ সরোয়ার খান(মনজ) ৩০ এপ্রিল, ২০২১, ১:৫০ পিএম says : 0
এ দেশে সঠিক সময়ে সঠিক উদ্যোগ গ্রহন করতে পারে না। বিচার চাই
Total Reply(0)
Dadhack ১ মে, ২০২১, ১১:৫৩ এএম says : 0
If our country ruled by Quran then all these heinous crime would been stopped....
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন