বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

লাশের চাপ সইতে না পেরে দিল্লিতে চিকিৎসকের আত্মহত্যা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ মে, ২০২১, ১০:১২ এএম

ভারতজুড়ে চলা করোনাভাইরাসের প্রাণঘাতী দ্বিতীয় ঢেউয়ের প্রবল চাপের মধ্যে দিল্লির একটি বেসরকারি হাসপাতালে বিবেক রায় নামের একজন আবাসিক চিকিৎসক আত্মহত্যা করেছেন। ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের (আইএমএ) সাবেক প্রধান ডা. রবি ওয়ানখেদকর এক টুইটে এ খবর জানিয়েছেন।
এক টুইটবার্তায় ডা. রবি ওয়ানখেদকর বলেন, ডা. বিবেক রাই নামের ওই চিকিৎসক ছিলেন খুবই মেধাবী। উত্তরপ্রদেশের গোরখাপুরে তার বাড়ি। মহামারিকালে শত শত মানুষকে প্রাণ বাঁচাতে তিনি সহায়তা করেছেন।
শনিবার (১ মে) ভারতীয় গণমাধ্যম এনডিটিভির খবরে উল্লেখ করা হয়েছে, এক মাস ধরে একটি প্রাইভেট হাসপাতালে তিনি রোগীর সেবা করে কাটিয়েছেন। প্রতিদিন সাত থেকে আটজন আশঙ্কাজনক রোগীকে দেখতে হতো তাকে।
ডা. রবি ওয়ানখেদকর জানান, মানুষের মৃত্যু দেখতে দেখতে ওই চিকিৎসক মানসিক বিষণ্নতায় ভোগেন। এরপর হতাশা থেকেই একসময় তিনি আত্মহত্যার মতো কঠিন সিদ্ধান্ত নিয়েছেন।
বিবেক রাইয়ের স্ত্রী দুই মাসের অন্তঃসত্ত্বা বলে জানিয়েছেন তিনি। এ তরুণ চিকিৎসকের মৃত্যুর জন্য অপবিজ্ঞান, অপরাজনীতি ও প্রাথমিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে না পারা খারাপ প্রশাসনকে দায়ী করেছেন আইএমএর এই সাবেক প্রধান।
তিনি জানান, করোনা রোগী সামলাতে ব্যাপক মানসিক চাপে পড়তে হয়। এ মৃত্যু সে বিষয়টিই সামনে নিয়ে এসেছে। তিনি ‘সিস্টেমের’ হত্যাকাণ্ডের শিকার হয়েছেন বলা যায়। কারণ মৌলিক স্বাস্থ্যসেবার ঘাটতির কারণে এই চিকিৎসকের মধ্যে হতাশা দেখা দিয়েছিল। সূত্র : এনডিটিভি, আনন্দবাজার

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
পান্নু ২ মে, ২০২১, ১০:২৭ এএম says : 0
খুবই দুঃখজনক খবর
Total Reply(0)
Md Habibul Islam ২ মে, ২০২১, ১০:৩০ এএম says : 0
করোনায় অনেকেই মানসিক ভাবে অসুস্থ হয়ে পড়ছেন সুতরাং একে অন্যের মানসিক অবস্থার খেয়াল রাখা দরকার। আল্লাহপাক দ্রুত করোনা থেকে মুক্তি দান করুন।
Total Reply(0)
Ali Hossin ২ মে, ২০২১, ১০:৩১ এএম says : 0
একে বলে দেশপ্রেম. আর আমাদের গোটা দেশের কিছু হলেও কিছু ডাক্তার নামক .....র কিছুই আসে-যায় না।
Total Reply(0)
Alamgir Kabir ২ মে, ২০২১, ১০:৩১ এএম says : 0
ঘটনার আড়ালে অন্য ঘটনা থাকার সম্ভাবনা থাকতে পারে
Total Reply(0)
Ahmed Yousuf ২ মে, ২০২১, ১০:৩২ এএম says : 0
এটা কোন সমাধান নয়।
Total Reply(0)
Md Yeasin ২ মে, ২০২১, ১০:৩২ এএম says : 0
কত নির্মম দৃশ্য!
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন