শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮, ২৬ যিলহজ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ডিপ্লোমা প্রকৌশলীসহ তিনজন রিমান্ডে

জাল টাকার কারখানা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ মে, ২০২১, ১২:০১ এএম

রাজধানীর কামরাঙ্গীরচরে জাল টাকা বানানোর কারখানায় অভিযান চালিয়ে গ্রেফতারকৃত দুই ডিপ্লোমা প্রকৌশলীসহ তিনজনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তারা হলেন-ইমাম হোসেন, পিয়াস উদ্দিন ও জীবন ব্যাপারী। গতকাল সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন। ইমাম হোসেন বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউট থেকে নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারিং ও কম্পিউটার সায়েন্সে ডিপ্লোমা করেছেন। ইমাম নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করতেন। পিয়াস বরিশাল সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেন।

মামলার তদন্ত সংস্থা গোয়েন্দা পুলিশ (ডিবি) আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করে। আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে আদালত রিমান্ডের আদেশ দেন।

গত রোববার কামরাঙ্গীরচর থেকে ওই তিনজনকে আটক করে ডিবি। এ সময় তাদের কারখানা থেকে ৪৬ লাখ টাকার জাল নোট, টাকা তৈরির কাজে ব্যবহৃত সরঞ্জাম, দুটি ল্যাপটপ, দুটি প্রিন্টার, হিট মেশিন, বিভিন্ন ধরনের স্ক্রিন, ডাইস, জাল টাকার নিরাপত্তা সুতা, বিভিন্ন ধরনের কালি, আঠা এবং স্কেল কাটার উদ্ধার করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন