মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন চাই-মির্জা ফখরুল ইসলাম আলমগীর

প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চায় জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, যে সরকার আছে তারা নির্বাচিত সরকার নয়। সুতরাং অবিলম্বে একটি নিরপেক্ষ সরকারের অধীনে, সুষ্ঠু নির্বাচন কমিশনের মাধ্যমে অবাধ নির্বাচন হওয়া দরকার। গতকাল বৃহস্পতিবার দুপুরে পাঁচদিনের সফর শেষে ঢাকার উদ্দেশ্যে নিজ জেলা ঠাকুরগাঁও ছাড়ার সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, প্রশ্ন শুধু নির্বাচনের নয়, দেশের গণতন্ত্রকে ফিরিয়ে আনার। এখন দেশে কোনো গণতন্ত্র নেই। এই সরকার একটা একদলীয় শাসনব্যবস্থা চাপিয়ে দিচ্ছে সাধারণ মানুষের ওপরে। বিএনপি মহাসচিব বলেন, আজকে বাংলাদেশের মানুষকে স্বাধীনতার চেতনা রক্ষার জন্য ঐক্যবদ্ধ হতে হবে। পঞ্চদশ সংশোধনীর পর থেকে গণতন্ত্রের জন্য আন্দোলন করছি। এরই মধ্যে ২০১৪ সালের ৫ জানুয়ারি একটি প্রহসনের নির্বাচন হয়ে গেছে। তার পর থেকে গণতন্ত্র আস্তে আস্তে বিদায় নিয়েছে।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরো বলেন, আমরা বিশ্বাস করি, যেসব রাজনৈতিক দল গণতন্ত্রে বিশ্বাস করে, তারা অবশ্যই একমত হয়ে বর্তমানে যে স্বৈরাচারী শাসক বাংলাদেশের ওপর চেপে বসেছে তা থেকে মুক্তি পাওয়ার জন্য তারা ঐক্যবদ্ধ আন্দোলন করবে। আমরা সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি। তিনি বলেন, আমাদের সংগ্রাম গণতন্ত্রকে পুনরুদ্ধারের জন্য। সেই সংগ্রাম আমরা চালিয়ে যাচ্ছি। আমরা গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য জাতীয় ঐক্যের ডাক দিয়েছিলাম। সেখানে আমরা সাড়া পেয়েছি। ৫ জানুয়ারির নির্বাচন সব রাজনৈতিক দল বয়কট করেছে তারা আমাদের ডাকে সাড়া দিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন