বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রবীণ নাগরিকদের জন্য ভিসা সহজতর করেছে ভারত

প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : ৬৫ বছর বা এর বেশি বয়সের বাংলাদেশী প্রবীণ নাগরিকদের (সিনিয়র সিটিজেন) ভিসা আবেদন জমা দেয়ার জন্য কোনো ধরনের সাক্ষাতকারের তারিখ/ই-টোকেন নেয়ার আর প্রয়োজন পড়বে না।
আগামী ১৮ সেপ্টেম্বের থেকে তারা নিজেরাই বাংলাদেশের যেকোনো ভারতীয় ভিসা সার্ভিস সেন্টারে গিয়ে ভিসা আবেদন জমা দিতে পারবেন। গতকাল ভারতীয় হাইকমিশন থেকে সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, স¤প্রতি ভারত সরকার ৬৫ বছর বয়সের ঊর্ধ্বে বাংলাদেশী নাগরিকদের জন্য ৫ বছর মেয়াদী মাল্টিপল এন্ট্রি ট্যুরিস্ট ভিসা পাওয়ার যোগ্যতা অর্জন করবেন বলে ঘোষণা দেয়। তারই ধারাবাহিকতায় এ ঘোষণা দেয়া হয়েছে। এটি বয়োজ্যেষ্ঠদের প্রতি শুভেচ্ছার নিদর্শনস্বরূপ একটি পদক্ষেপ বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এই উদ্যোগ গ্রহণের ফলে ভারত ও বাংলাদেশের জনগণের মধ্যে যোগাযোগ ও সম্পর্ক বৃদ্ধির সাথে সাথে ভারতীয় ভিসার পাওয়ার সুবিধা আরও একধাপ উন্নীত হবে বলে আশা করা যায়। এর আগে গত মাসেই বয়োজ্যেষ্ঠ বাংলাদেশী নাগরিকদের জন্য পর্যটক ভিসার মেয়াদ এক বছর থেকে বাড়িয়ে পাঁচ বছর করেছিল ভারত। আগামী ১৮ সেপ্টেম্বর থেকে এ পদ্ধতি কার্যকর হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন