বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী জীবন

ইসলামী কর্মতৎপরতা : পীর সাহেব চরমোনাই

প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

দেশে ভয়াবহ গ্যাস সঙ্কট দেখা দেয়ায় জনগণের দুঃখ-কষ্টের শেষ নেই বলে মন্তব্য করে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, গ্যাসের তীব্র সঙ্কটের ফলে জনগণের জীবন চরম দুর্বিষহ হয়ে উঠেছে। সঙ্কট নিরসন করে জনগণের কষ্ট লাঘব করা সরকারের দায়িত্ব ও কর্তব্য। কিন্তু জনগণের দুঃখ-দুর্দশা লাঘবে সরকার ব্যর্থ হয়েছে।
২৭ জানুয়ারি পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মজলিসে আমেলার এক সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। সংগঠনের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন, সংগঠনের নায়েবে আমীর মুফতী সৈয়দ ফয়জুল করীম, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম-মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান, নগর সভাপতি অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, সহকারী মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম, মাওলানা আবদুল কাদের, আলহাজ আমিনুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা মোহাম্মদ নেছার উদ্দিন, আলহাজ হারুন অর রশিদ, দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, মুফতী হেমায়েতুল্লাহ, শায়খুল হাদীস মাওলানা মকবুল হোসাইন, প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা আতাউর রহমান আরেফী, অ্যাড. শেখ লুৎফুর রহমান, ইঞ্জিনিয়ার শরীফুল ইসলাম, আলহাজ আবদুর রহমান, বরকতউল্লাহ লতিফ, ক্ষীল মুক্তিযোদ্ধা আবুল কাশেম, মুক্তিযোদ্ধা আবদুল ওয়াদুদ, সৈয়দ আলী মোস্তফা, মুফতী কেফায়েতুল্লাহ কাশফী, আলহাজ জান্নাতুল ইসলাম, অ্যাড. একেএম এরফান খান, কেজি মাওলানা প্রমুখ।
মজলিসে আমেলার সভায় গভীর উদ্বেগ প্রকাশ করে পীর সাহেব চরমোনাই বলেন, নাগরিক জীবনে চরম নিরাপত্তাহীনতা প্রকাশ পাচ্ছে। ফলে দেশে খুন-খারাবী অতীতের যে কোন সময়ের চেয়ে মারাত্মক আকার ধারণ করেছে। মানুষের জীবনের কোন নিরাপত্তা নেই। এখন নুনের চেয়ে খুন সস্তা। এমতাবস্থায় একটি দেশ চলতে পারে না। তিনি বলেন, ধর্মদ্রোহীদের শাস্তির আইন না থাকায় ইসলাম নিয়ে কটূক্তি অব্যাহতভাবে চলছে। এখন পবিত্র আজান, ধর্মীয় ওয়াজ মাহফিল ও তাবলীগের কারণে শব্দ দূষণ হয়, এগুলোর অনুমতি বাতিল করতে হবে এধরনের কা-জ্ঞানহীন বক্তব্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করছে।
মজলিসে আমেলার সভায় বিগত পৌরসভা নির্বাচন নিয়ে ব্যাপক আলোকপাত করা হয় এবং আসন্ন ইউপি নির্বাচনে অংশগ্রহণের নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় কওমী মাদরাসা নিয়ে অব্যাহত চক্রান্তের বিরুদ্ধে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। কওমী মাদরাসার বিরুদ্ধে সিন্ডিকেটভিত্তিক অপপ্রচার বন্ধের দাবি জানানো হয়। তিনি বলেন, কওমী মাদরাসাগুলো নৈরাজ্যমুক্ত, সন্ত্রাসমুক্ত, অস্ত্রমুক্ত, মাদকমুক্ত, আদর্শ নাগরিক এবং আলোকিত সোনার মানুষ গড়ার কারখানা। আল্লাহভীরু মানুষ তৈরির নজিরবিহীন এক বিশাল প্রতিষ্ঠান এই কওমী মাদরাসাগুলোর মাধ্যমে আল্লাহ মানুষকে অন্ধকার থেকে আলোর দিকে নিয়ে আসেন, হেদায়াত দিয়ে মানুষকে জান্নাতের পথে আনেন। কাজেই মাদরাসা নিয়ে ষড়যন্ত্র বন্ধ করতে হবে।
ইসলামী আন্দোলন ঢাকা মহানগর
ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর সহ-সভাপতি মাওলানা এবিএম জাকারিয়া বলেছেন, সরকারের ঊর্ধ্বতন দায়িত্বশীলদের মুখে কওমী মাদরাসার বিরুদ্ধে মিথ্যাচার সরকারের জন্য বিপদ ডেকে আনবে। সম্প্রতি মন্ত্রী কামরুল ইসলাম ও শাজাহান খান কওমী মাদরাসার বিরুদ্ধে কথা বলে এদেশের লক্ষ-কোটি তৌহিদী জনতার হৃদয়ে আঘাত দিয়েছেন। দেশের স্বাধীনতা রক্ষায় কওমী উলামা ও ছাত্ররা প্রতিজ্ঞাবদ্ধ। মন্ত্রী কামরুল ও মন্ত্রী শাজাহানের সম্প্রতি কওমী মাদরাসাবিরোধী বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেছেন, এ দুই মন্ত্রীকে অপসারণ না করলে তৌহিদী জনতার ক্ষোভ সামাল দেওয়া কঠিন হবে। তিনি বলেন, কওমী মাদরাসা নিয়ে মন্ত্রীদের লাগামহীন বক্তব্য ও সম্প্রতি বি-বাড়িয়ায় বন্ধ মাদরাসা মসজিদ খুলে দেওয়ার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশ ও আওয়ামী ক্যাডারদের হামলায় হাফেজ মাসউদের শাহাদাতবরণকারী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন