মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ফোনালাপ ফাঁসকারীদের আইনের আওতায় আনতে নোটিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মে, ২০২১, ১২:০০ এএম

টেলিফোনে ব্যক্তিগত কথোপকথনের রেকর্ড সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারকারীদের আইনের আওতায় আনতে সরকারকে লিগ্যাল নোটিশ দেয়া হয়েছে। গতকাল বুধবার ‘ন্যাশনাল লইয়ার্স কাউন্সিল’র চেয়ারম্যান অ্যাডভোকেট এসএম জুলফিকার আলী জুনু এ নোটিশ দেন। স্বরাষ্ট্রমন্ত্রী, তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং বিটিআরসির চেয়ারম্যানকে নোটিশের ‘প্রাপক’ করা হয়। ই.মেইল ও কুরিয়ার সার্ভিসের মাধ্যমে এ নোটিশটি পাঠানো হয়েছে।

নোটিশ বলা হয়, সম্প্রতি আলোচিত আত্মহত্যা প্ররোচনা (মুনিয়ার) মামলার তদন্ত চলাকালে বাদী, ভিকটিম ও আসামি বসুন্ধরা গ্রæপের এমডি সায়েম সোবহান আনভীরকে জড়িয়ে কিছু সংবাদমাধ্যমে কল্পকাহিনী সম্বলিত নিউজ ছাপিয়ে তা ছড়ানো হয়। এছাড়া বিভিন্ন ব্যক্তির ফোনকলের কথোপকথন রেকর্ড করে কে বা কারা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে জনমনে বিভ্রান্তির সৃষ্টি ও মামলার তদন্তের গুরুত্বপূর্ণ বিষয়ে প্রভাবিত করার চেষ্টা চালানো হয়।
নোটিশ আরও বলা হয়, মামলার তদন্তাধীন বিষয়ে কাল্পনিক সংবাদ পরিবেশন ও ব্যক্তিগত মোবাইলের কথোপকথন অগোচরে রেকর্ড করে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে মানহানি করা সরাসরি দেশের প্রচলিত আইনে শাস্তিযোগ্য অপরাধ ও সাংবিধানিক অধিকারে হস্তক্ষেপের সামিল। নোটিশ প্রাপ্তির ৭ দিনের মধ্যে তদন্তাধীন মামলার বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে কল্পকাহিনী ছড়ানো ব্যক্তি ও ফোনকলের কথোপকথন রেকর্ড করে ছড়ানো ব্যক্তিদের আইনের আওতায় আনার দাবি জানানো হয়। অন্যথায় জনস্বার্থে রিট করা হবে- মর্মে হুঁশিয়ারি দেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
প্রবাসী-একজন ৬ মে, ২০২১, ৮:১০ এএম says : 0
কিরামান কাতেবীন যখন ওই দুই ব্যক্তির সব কথপোকথন প্রকাশ করে দেবেন, তখন উকিল নোটিশটা কোথায় যাবে?
Total Reply(0)
জিললু ৬ মে, ২০২১, ৫:৫০ পিএম says : 0
মামুনুলদের রেকর্ড ফাশ করা হল তখন এই নোটিশ কোথায় ছিল?
Total Reply(0)
মো:হেলাল উদ্দিন ৬ মে, ২০২১, ৭:২০ পিএম says : 0
এখন কেন? যখন খালেদা জিয়ার, নিপুণ রায়ের, আমির খসরুর, মামুন হকের কল রেকর্ড পাস হয় তখন ইগেল লিগেল কোথায় ছিল
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন