শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কমলালেবুর বাগানে করোনা চিকিৎসা

গাছ থেকে ঝুলছে স্যালাইনের বোতল!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০২১, ১২:০১ এএম

ভারত জুড়ে লাগামছাড়া করোনা সংক্রমণ। করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় বেসামাল ভারত । প্রতিদিন হাজার হাজার মানুষ মৃত্যুর কোলে ঢলে পড়ছেন, হাসপাতালে বেড নেই, নেই পর্যাপ্ত অক্সিজেনও । অসহায় মানুষের আর্তি, হাহাকার চারিদিকে । শ্মশানে জমছে মৃতদেহের স্তূপ, সৎকার করার জায়গা নেই । কবরস্থানেও জায়গা জুটছে না মৃতদেহ সমাধিস্থ করার । সংবাদ মধ্যমের পাতায় একেরপর এক ভেসে আসছে হৃদয় বিদারক নানা চিত্র । কোথাও এই আকালের বাজারে রমরম করে চলছে কালো বাজারি, কোথাও আবার ভুয়ো ভ্যাকসিন, ওষুধ, ইনজেকশন দেওয়া হচ্ছে । কোথাও হাতুড়ে চিকিৎসকরা সুযোগ বুঝে ভুল চিকিৎসা করে টাকা কামাচ্ছে ।

এমনইএক চিত্র এ বার দেখা গেল মধ্যপ্রদেশের আগর-মালওয়া জেলার ধনিয়াখেড়ি গ্রামে । সেখানে গাছের তলায় শুইয়ে রোগীর চিকিৎসা করা হচ্ছে । অভিযোগ, গ্রামেরই এক হাতুড়ে চিকিৎসকের বিরুদ্ধে । একটি সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে দেখা গেছে, হাইওয়ে থেকে ২০০ মিটার দূরে এক কমলালেবুর বাগানে প্লাস্টিকের শিট পেতে পর পর শুইয়ে দেওয়া হয়েছে করোনা রোগীদের । গাছের ডাল থেকে ঝুলছে স্যালাইনের বোতল । তবে কারও মুখেই মাস্ক নেই । নেই ন্য‚নতম সুরক্ষাবিধিও ।

করোনা উপসর্গ থাকলেও সরকারি হাসপাতালে যেতে ভয় পাচ্ছেন গ্রামের মানুষরা, তাই এই ব্যবস্থা এমনটাই জানা গেছে স্থানীয় সূত্রে । গ্রামের প্রশাসনও বারবার হাসপাতালে যাওয়ার পরামর্শ দিচ্ছেন । কিন্তু কে শোনা কার কথা । এলাকার ব্লক মেডিক্যাল অফিসার মণীশ কুরিল ওই টেলিভিশন সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘সরকারের অবিলম্বে এই সমস্ত হাতুড়ে ডাক্তারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিৎ। আর সকলের প্রতি অনুরোধ, কোভিডের লক্ষণ দেখা দিলে সঠিক চিকিৎসাপদ্ধতি মেনে চলুন। নয়তো বড় দেরি হয়ে যাবে।’ তবে অভিযোগ পেয়ে পুলিশ তল্লাশিতে গেলেও ওই বাগানে গোটা কয়েক ফাঁকা ওষুধের বোতল ছাড়া আর কিছুই দেখতে পায়নি । তবে অভিযুক্ত ওই হাতুড়ে চিকিৎসক ও আরও কয়েকজনের বিরুদ্ধে অভিযোগ জমা পড়েছে পুলিশের কাছে । পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে তল্লাশি শুরু করেছে । সূত্র : নিউজ১৮।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন