ঢাকা, শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৪ আষাঢ় ১৪২৮, ০৬ যিলক্বদ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতে ৮শ’রও বেশি চিকিৎসকের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০২১, ৩:২৩ পিএম

মহামারি করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে অনেকটা বেসামাল ভারত। অক্সিজেন থেকে শুরু করে হাসপাতালের শয্যা- সবকিছুরই চলছে হাহাকার। এমনকি মৃত মানুষের শেষকৃত্য করতেও হিমশিম খাচ্ছে দেশটির প্রশাসন। করোনা রোগীদের সেবা দিতে গিয়ে এরই মধ্যে দেশটির বহু চিকিৎসক প্রাণ হারিয়েছে। এমন বাস্তবতায়ও মনোবল না হারিয়ে দিনরাত রোগীদের সেবা করে যাচ্ছেন দেশটির চিকিৎসকরা।
ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের (আইএমএ) তথ্য অনুযায়ী, শুক্রবার (৭ মে) পর্যন্ত করোনায় ৮৬৪ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে। এর মধ্যে গত বছর মৃত্যু হয়েছে ৭৩৬ জনের। চলতি বছর এপ্রিল পর্যন্ত আরও ১২৮ জন মৃত্যুবরণ করেছেন। আর রাজ্য হিসেবে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। সেখানে এখন পর্যন্ত ১৬৮ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে। এর মধ্যে শুধু এপ্রিলেই ৩৪ জনের মৃত্যু হয়েছে। তামিলনাড়ুতে ৮৯ জন আর পশ্চিমবঙ্গে ৮০ জন চিকিৎসক মৃত্যুবরণ করেছেন।
মহারাষ্ট্রের স্বাস্থ্য বিভাগ অনুযায়ী, এই রাজ্যে এখন পর্যন্ত ১৮ হাজার চিকিৎসক করোনা সংক্রমিত হয়েছেন। বহু নার্সও করোনায় আক্রান্ত হয়েছেন। স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যান অনুযায়ী এই সংখ্যা ৪ হাজার ২১৭।
জানা গেছে, করোনার দ্বিতীয় ঢেউয়ে ৫০ থেকে ৭০ বয়সী চিকিৎসক বেশি মারা গেছেন। এমনকি বহু তরুণ চিকিৎসকেরও মৃত্যু হয়েছে। এদের মধ্যে কয়েকজন টিকাও নিয়েছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন